করোনাভাইরাস : ত্রিপুরার তরুণের মৃত্যু

SHARE

প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত এক ভারতীয় তরুণের মৃত্যু হয়েছে। মৃত তরুণের নাম মণির হোসেন (২৩)। তিনি মালয়েশিয়ায় কর্মরত ছিলেন। ত্রিপুরার বাসিন্দা এই তরুণ।

নোভেল করোনায় মৃত্যু এবং আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে। আর এর মধ্যেই মণিরের মৃত্যু সংবাদ এসে পৌঁছালো ত্রিপুরার বিশালগড়ে।

জানা গেছে, মালয়েশিয়ায় একটি রেস্তোঁরায় কাজ করতেন মণির হোসেন। গত সপ্তাহে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছিলেন হাসপাতালে। মঙ্গলবার সেখানেই মৃত্যু হয় তাঁর। মণিরের মরদেহ দ্রুত ত্রিপুরায় আনতে তাঁর পরিবার দিল্লির দ্বারস্থ হয়েছে।

তাঁর বাবা জানিয়েছেন, পরিবারের আর্থিক হাল ফেরাতে দু”বছর আগে মালয়েশিয়া গিয়েছিল ছেলে। সেখানেই এমন মর্মান্তিক পরিণতি তাঁর। মণির হোসেনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই আগরতলা বিমানবন্দরে সতর্কতা জারি করা হয়েছে। বসানো হয়েছে মেডিক‌্যাল টিমও।

এদিকে, হংকং ইতিমধ্যেই সিভিয়ার অ্যাকিউন্ট রেসপিরেটরি সিনড্রোম প্রতিরোধের ওষুধ আবিষ্কার করে ফেলেছে বলে দাবি গবেষকদের। এতদিন ধরে গবাদি পশুদের ওপর এই ওষুধ প্রয়োগ চলছিল। কিছু সমস্যার জন্য প্রকাশ্যে আনতে চাননি গবেষকরা। তবে সব বাধা কাটিয়ে খুব শীঘ্রই করোনার টিকা সামনে আনবে হংকং। বুধবার এমনটাই দাবি করলেন হংকংয়ের বিজ্ঞানীরা।

‘সাউথ চায়না মর্নিং পোস্ট’কে দেওয়া সাক্ষাৎকারে হংকং ইউনিভার্সিটির মেডিসিন বিভাগের গবেষক ইউয়েন কোক-ইয়াং বলেছেন, সার্স ভাইরাসের সংক্রমণের সময় থেকেই আমরা আশঙ্কা করেছিলাম। সেই মতো টিকা তৈরির কাজ চলছিল।