আমার কাছে তথ্য ছিল ভারত সিরিজ বানচাল হবে : পাপন

SHARE

দুই দিন পরই ভারতের সফরের উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে ভারত সফরের প্রাক্কালে বেতন-ভাতা ও অন্যান্য সুবিধাসহ ১৩ দফা দাবিতে ধর্মঘটে নেমেছিল ক্রিকেটাররা। এতে সমর্থন জানিয়ে তাদের সঙ্গে যোগ দিয়েছিল বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররাও। অবশ্য পরে বিসিবি তাদের দাবিগুলো মেনে নিলে খেলায় ফেরেন তাঁরা। সেই সঙ্গে জাতীয় ক্রিকেট দলের ভারত সফর নিয়ে যে অনিশ্চিয়তা তৈরি হয়েছিল সেটিও কেটে যায়। তবে ক্রিকেটারদের এই আন্দোলনকে আসন্ন ভারত সফর বানচালের অংশ হিসেবে মনে করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

এ ব্যাপারে একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বিসিবি সভাপতি বলেন, ভারত সফরের এখনো আপনারা কিছুই দেখেননি। দেখেন না কী হয়। আমি যখন বলেছি, এটার মধ্যে একটা ষড়যন্ত্র আছে…। আপনারা আমাকে এত বছর ধরে চেনেন, কখনো ভুল বা মিথ্যা বলেছি? এ রকম কথা যদি আমি বলে থাকি, নিশ্চয়ই এটার মধ্যে কিছু একটা আছে। আমার কাছে তথ্য ছিল যে ভারত সিরিজ বানচাল হবে।

সিরিজ বানচাল প্রসঙ্গে তিনি আরো বলেন, অবশ্যই। আমরা খেলোয়াড়দের দাবিদাওয়া মেনে নেওয়ায় প্রথম শ্রেণির ক্রিকেটাররা খুশি হয়েছে জানি। কারণ, খেলা হবে, ওরা তো খেলতে চায়। কিন্তু এটা কি ওখানে যারা ছিল, সবাই চায়? তামিম আমাকে প্রথমে বলেছিল ও ভারতের শেষ টেস্টটা খেলতে চাইছে না, কারণ ওই সময় ওর বাচ্চার ডেলিভারি। খেলোয়াড়দের সঙ্গে মিটিং শেষ হওয়ার সঙ্গে সঙ্গে তামিম আমার রুমে গিয়ে বলল, ‘আমি যাব (ভারতে) না।’ আমি বললাম, ‘মানে কি, তোমার সঙ্গে তো কথা হলো শেষেরটায় থাকবে না। তাহলে এখন যাবা না কেন?’ ও তবু বলল, ও যাবে না। এখন সফরে যাওয়ার আগমুহূর্তে যদি শুনি আর কেউ যাবে না, তাহলে কেমন লাগবে?

উল্লেখ্য, ভারত সফরে ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। এ ছাড়াও ২টি টেস্ট ম্যাচ খেলবে টাইগাররা।