খালেদা রাজনীতি থেকে মাইনাস হতে পারেন: হানিফ

SHARE

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, নির্বাচনে অংশ না নেয়ার একটি ভুল সিদ্ধান্তে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সংসদ থেকে মাইনাস হয়েছেন। এখন আরেকটি ভুল সিদ্ধান্তের কারণে তিনি রাজনীতি থেকেও মাইনাস হতে পারেন। মাইনাসের ফর্মুলা আওয়ামী লীগের নয়। তার ভুল সিদ্ধান্তের জন্য দেশের জনগণই তাকে মাইনাস করবে।image_112390_0

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বলাকা চত্বরে শ্রমিক লীগ আয়োজিত ‘গণতন্ত্র ও সংবিধান রক্ষা দিসব’ শীর্ষক এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।খালেদা জিয়ার সংবাদ সম্মেলনে জাতির ভাগ্য উন্নয়নের কোনো কথা নেই দাবি করে হানিফ বলেন, “আপনার সংবাদ সম্মেলনের কথা বিভিন্ন গণমাধ্যমে প্রচার হলে পুরো জাতি ও আমরা উদ্ধিগ্ন ছিলাম। মজার কথা হলো আপনার বক্তব্যে জনগণের কোনো কথা ছিল না। আপনার বক্তব্যে জাতি আনন্দ পেয়েছে, আর কিছু পাইনি।”

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের এই নেতা বলেন, “আপনি এখন বলছেন আলোচনার চান। তাহলে কেন তখন আমাদের আহ্বানের পরেও আলোচনায় রাজি হলেন না? কেন জ্বালাও-পোড়াও করে মানুষ হত্যা করলেন? আগে দেশে জনগণের কাছে নেই জবাব দিন।”

সংবাদ সম্মেলনে খালেদা জিয়া যে প্রস্তাব দিয়েছেন তার সঙ্গে আওয়ামী লীগ একমত নয় মন্তব্য করে তিনি বলেন, “আমরা আপনার প্রস্তাবের সঙ্গে একমত নই। এই প্রস্তাব নিয়ে আপনার সঙ্গে আলোচনাও করতে চাই না। দেশবাসীর সঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগও খালেদা জিয়ার এই প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।”

বঙ্গবন্ধুর ১৯৬৬ সালের ছয় দফায় অনুপ্রাণিত হয়ে সেই আদলে গতকাল জাতির সামনে খালেদা জিয়া সাত দফা উপস্থাপন করেছেন বলেও মন্তব্য করেন হানিফ।

‘দেশে গণতন্ত্র নেই’ খালেদা জিয়ার এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় হানিফ বলেন, “দেশে যদি গণতন্ত্র না থাকে তাহলে আপনি কিভাবে, কিশোরগঞ্জ, কুমিল্লা ও কাঁচপুরসহ বিভিন্ন স্থানে সভা-সমাবেশ নির্বিঘ্নে করছেন। কোথাও কোনো সমস্যা হচ্ছে না। এর বাইরে যদি কোন গণতন্ত্র থাকে তবে আপনি বলুন, আমার আপনার কাছ  থেকে জানতে ও শিখতে চাই।”

জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম প্রমুখ।