ডেল স্টেইনের প্রশংসায় এনটিনি

SHARE

দলের সাবেক পেস কিংবদন্তি মাখায়া এনটিনি’র কাছ থেকে প্রশংসিত হলেন দক্ষিণ আফ্রিকান পেসার ডেল স্টেইন। এনটিনি’র মতে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ টেস্ট উইকেট শিকারী শন পোলককে খুব সহজেই স্টেইনের ছাড়িয়ে যাওয়া উচিত।image_111451_0

গত সপ্তাহে সেঞ্চুরিয়নে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচে ছয় উইকেট শিকার করে টেস্ট ক্রিকেটে প্রোটিয়াসদের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকার করা এনটিনিকে ছাড়িয়ে যাওয়ার পথে রয়েছেন স্টেইন।

দ্বিতীয় ইনিংসে ৩৪ রানে স্টেইনের ৬ উইকেট শিকার সফরকারীদের বিপক্ষে প্রোটিয়াসদের ইনিংসও ২২০ রানের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। টেস্ট ক্রিকেটে এখন স্টেইনের উইকেট সংখ্যা ৩৮৯।

টেস্ট ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী এনটিনি। ১০১ টেস্টে ২৮.৮২ গড়ে তার মোট উইকেট ৩৯০।

স্টেইন মাত্র ৭৬ টেস্টে ২২.৪৪ গড়ে এপর্যন্ত শিকার করেছেন ৩৮৯ উইকেট এবং এনটিনি’র মতে তার (স্টেইন) স্বাচ্ছন্দ্যেই দেশের সর্বোচ্চ ৪২১ উইকেটের মালিক পোলককে ছাড়িয়ে যাওয়া উচিত। পোলকের গড় ২৩.১১।

এনটিনি বলেন, ‘স্টেইন খুব সহজেই পোলককে ছাড়িয়ে শীর্ষ স্থান দখল করবে, এটা করার জন্য তার সামনে এখনো অনেক সময় আছে।’

নিজের রেকর্ড ভাঙ্গার পর স্টেইনকে অভিনন্দন জানাবেন বলে উল্লেখ করেন এনটিনি। পোর্ট এলিজাবেথে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হওয়া বক্সিং ডে টেস্টেই এনটিনি’র রেকর্ড ভাঙ্গতে পারেন স্টেইন।

এনটিনি বলেন, ‘আমি তার শুভ কামনা করি এবং তাকে অভিনন্দন জানানো প্রথম ব্যক্তি হবো আমি। চিরদিন আপনি কোনো রেকর্ড অক্ষুণ্ন রাখতে পারবেন না। আপনি জানেন কেউ একজন রেকর্ড ভাঙ্গবেই।’ সূত্র: ওয়েবসাইট