মাগুরায় বন্দুকযুদ্ধে ডাকাত সর্দার নিহত

SHARE

cross fieeমাগুরায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে উজ্জ্বল সর্দার (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। রবিবার গভীর রাতে সদর উপজেলার বাড়িয়াডাঙ্গা মান্দার তলা এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। এতে পুলিশের তিন সদস্যও আহত হয়েছে। ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র, গুলি ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

নিহত উজ্জ্বল উপজেলার ধলহরা-চাঁদপুর গ্রামের আওয়াল সর্দারের ছেলে।

পুলিশ জানায়, উজ্জ্বল একটি ডাকাত দলের সর্দার ছিলেন। তার বিরুদ্ধে থানায় হত্যা, ডাকাতিসহ বিভিন্ন অপরাধ কর্মকা-ের অভিযোগে একাধিক মামলা রয়েছে।

মাগুরার সহকারী পুলিশ সুপার (সার্কেল) সুদর্শন কুমার রায় জানান, রবিবার রাত দেড়টার দিকে মাগুরা সদর থানা পুলিশের একটি দল আসামি ধরতে নড়াইল-মাগুরা সড়ক দিয়ে শত্রুজিৎপুর যাচ্ছিল। পুলিশের গাড়িটি বালিয়াডাঙ্গা মান্দার তলা এলাকায় পৌঁছে রাস্তার ওপর গাছের গুঁড়ি পড়ে থাকতে দেখে। এ সময় সাদা পোশাকে থাকা পুলিশ সদস্যরা গাড়ি থেকে নেমে রাস্তা থেকে গাছের গুঁড়ি সরাতে গেলে কুয়াশার কারণে  ডাকাত দল পুলিশের গাড়ি বুঝতে না পেরে ডাকাতির চেষ্টা করে।

এএসপি সুদর্শন জানান, হঠাৎ ডাকাতরা গাড়িটি পুলিশের বুঝতে পেরে গুলি ছুড়তে শুরু করে। এ সময় পুলিশও পাল্টা গুলি চালালে ডাকাতরা পিছু হটে। এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়।

তিনি জানান, পরে সকালে স্থানীয়রা ঘটনাস্থলে ডাকাত দলের নেতা উজ্জ্বলের লাশ পড়ে থাকতে দেখে থানায় খবর দিলে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। এ সময় ঘটনাস্থল থেকে ১টি পিস্তল, ৫ রাউন্ড গুলি, চাপাতিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ মাগুরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে  উল্লেখ করে এএসপি সুদর্শন জানান, সম্প্রতি ওই এলাকা থেকে একজনের গলাকাটা লাশ উদ্ধার ও মোটরসাইকেল ছিনতাইকালে ব্যবসায়ী হত্যাসহ ডাকাত সর্দার উজ্জ্বলের বিরুদ্ধে থানায় হত্যা, ডাকাতিসহ বিভিন্ন অপরাধ কর্মকা-ের অভিযোগে একাধিক মামলা রয়েছে।