বিশাল জয়ে বাংলাদেশকে বার্তা দিল উইন্ডিজ

SHARE

ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে ১৯৬ রানের বিশাল জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ৩৮২ রানের বিশাল টার্গেটের জবাবে ব্যাটিংয়ে নেমে মাত্র ৩৪.৪ ওভারে মাত্র ১৮৫ রানে গুটিয়ে গেছে আয়ারল্যান্ড। এই ম্যাচেই ৩৬৫ রানের জুটি গড়ে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের নতুন বিশ্বরেকর্ড গড়েছেন উইন্ডিজের জন ক্যাম্পবেল এবং শাই হোপ। উইন্ডিজের বিশাল এই জয় বাংলাদেশের জন্য বার্তা। আগামী ৭ মে টাইগারদের প্রতিপক্ষ ক্যারিবীয়রা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত সুচনা করেন উইন্ডিজের জন ক্যাম্পবেল এবং শাই হোপ। দারুণভাবে দুজন ইনিংস সাজিয়ে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। দুজনেই ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেছেন আজ। জসুয়া লিটলিকে ছক্কা মেরে ৯৯ বলে তিন অংকে পৌঁছান শাই হোপ। তখন পর্যন্ত তিনি মেরেছেন ১৩টি চার। এর আগে টিম মুরতাঘের বলে সিঙ্গেল নিয়ে ৯৯ বলে ৭ চার ২ ছক্কায় ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেন জন ক্যাম্পবেল।

ইনিংসের ৪৮তম ওভারে ১৩৭ বলে ১৫ চার এবং ৬ ছক্কায় ক্যাম্পবেলের ১৭৯ রানের ইনিংসটি শেষ হয় ম্যাকার্থির বলে পোর্টারফিল্ডের তালুবন্দি হয়ে। এভাবেই ভাঙে ৩৬৫ রানের বিশ্বরেকর্ড গড়া দুর্দান্ত এক জুটি। একই ওভারের পঞ্চম বলে শাই হোপও ফিরে যান। তার ১৫২ বলে ১৭০ রানের ইনিংসটি সাজানো ছিল ২২ চার এবং ২ ছক্কায়। জবাবে ব্যাটিংয়ে নেমে অ্যাশলে নার্স (৪ উইকেট) এবং শ্যানন গ্যাব্রিয়েলের (৩ উইকেট) তোপে পড়ে ১৮৫ রানে গুটিয়ে গেছে আয়ারল্যান্ড। স্বাগতিকদের মাঝে কেবল একমাত্র হাফ সেঞ্চুরি করেছেন কেভিন ও’ব্রেইন (৬৮)।