মেসি-রোনালদোকে ফেদেরার, নাদালের সঙ্গে তুলনা

SHARE

জুভেন্তাস সতীর্থ ক্রিশ্চিয়ানো রোনালদো ও বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসিকে টেনিসের দুই কিংবদন্তি রজার ফেদেরার ও রাফায়েল নাদালের সঙ্গে তুলনা করে ডিফেন্ডার গিওর্গিও চিয়েলিনি বলেছেন, তাদের সঙ্গে একই সময়ে খেলতে পারাটা সত্যিই সৌভাগ্যের। শুক্রবার সিরি আ লিগে তুরিন ডার্বিতে ১-১ গোলে ড্রয়ের ম্যাচটিতে শেষ মুহূর্তে গোল করে ক্লাব ক্যারিয়ারে নিজের গোলসংখ্যা ৬০১ এ নিয়ে গেছেন রোনালদো। অন্যদিকে বার্সেলোনার হয়ে সপ্তাহের শেষে ৬০০তম গোল পূরণ করেছেন মেসি।

লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে ৩-০ গোলের জয়ের ম্যাচটিতে মেসি দু’টি গোল করে এই কৃতিত্ব অর্জন করেন। ট্রেডমার্ক ফ্রি-কিকে তিনি লিভারপুল গোলকিপার আলিসনকে ফাঁকি দিয়ে বার্সার হয়ে ৬০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন। চিয়েলিনির বিশ্বাস এই দুই সুপারস্টারের সঙ্গে একই সময়ে মাঠে খেলতে পারাটা তার জন্য অত্যন্ত সৌভাগ্যের।

তার মতে, ‘আমরা এই দুজনকে ফেদেরার ও নাদালের সঙ্গে তুলনা করতে পারি। একদিন যদি ক্রিশ্চিয়ানো সেরা হয় তবে আরেকদিন মেসি তাকে ছাড়িয়ে যান। কিন্তু মূল কথা হচ্ছে এই দুজনেই আমাদের সামনে এক উদাহরণ সৃষ্টি করেছে যা ফুটবলকে নিয়ে গেছে অন্য উচ্চতায়। ঠিক যেমনটি টেনিসে হয়েছে ফেদেরার-নাদালের কল্যাণে।’

সিরি আ লিগে নিজেদের সর্বশেষ দুটি ম্যাচে ড্র করে পয়েন্ট হারিয়েছে জুভেন্তাস। কিন্তু চিয়েলিনি বিশ্বাস করেন ইন্টার ও তুরিনের বিপক্ষে জয় না পেলেও মাস্সিমিলিয়ানো আলেগ্রির দল মানসিক শক্তির প্রমাণ দিয়েছেন। তার মতে, আমরা প্রতিটি দলকে এটাই দেখাতে চাই যে লিগ শিরোপা আমাদের প্রাপ্য।