মাঠ থেকে হাসপাতালে স্পেনের বিশ্বকাপজয়ী গোলকিপার ইকার ক্যাসিয়াস

SHARE

২০১০ সালে স্পেনের বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা রেখেছিলেন ইকার ক্যাসিয়াস। বিশ্বের সেরা গোলকিপারদের মধ্যে তাঁর নাম উঠে আসে বার বার। বুধবার হৃদরোগে আক্রান্ত হন ক্যাসিয়াস। তিনি এখন খেলেন এফসি পোর্তোর হয়ে। ক্লাব তাঁর অসুস্থতার কথা জানায়।

অনুশীলনের মধ্যেই অসুস্থ হয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গেই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে ক্যাসিয়াসের অবস্থা স্থিতিশীল। পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে। ৩৭ বছরের এই গোলকিপার ২০০৮ ও ২০১২ ইউরো কাপ জয়ী দলেরও সদস্য ছিলেন। সাময়িকভাবে জানানো হয়েছে বাকি মরসুমে তিনি আর খেলতে পারবেন না। তবে ঝুঁকি কেটে গেছে বলে জানা যায়।

এফসি পোর্তোর বার্তায় বলা হয়েছে, ক্যাসিয়াস বুধবার অনুশীলন চ‌লার সময় অলিভালের পোর্তোগাইয়া ট্রেনিং সেন্টারে অসুস্থ হয়ে পড়েন। এ সমস্যাকে চিকিৎসকরা বলছেন অ্যাকুট মায়োকার্ডিয়াল ইনফ্রাকশন।

সেখানে আরো বলা হয়েছে, সঙ্গে সঙ্গেই অনুশীলন বন্ধ করে দেওয়া হয় এবং ক্যাসিয়াসের চিকিৎসা শুরুর ব্যবস্থা করা হয় সঙ্গে সঙ্গেই। এই মুহূর্তে তিনি হাসপাতালেই রয়েছেন। ক্যাসিয়াস এখন ভালো আছেন, তাঁর অবস্থা স্থিতিশীল ও সমস্যা কেটে গিয়েছে।

২০১৫ সালে ক্যাসিয়াস রিয়েল মাদ্রিদ ছেড়ে দেন।

ক্যাসিয়াসের খবর ছড়াতেই টুইটারে ভক্তরা সুস্থতার প্রার্থণা শুরু করেন। এ ছাড়া তাঁর সতীর্থরাও এবং ফুটবলাররা তাঁর সুস্থতা কামনা করেছেন। সেই তালিকায় রয়েছেন গ্যারি লিনেকার, মেসুট ওজিল, সার্জিও র‍্যামোস, থিবট কোর্টোয়েস, গ্যারেথ বেলরা।

এ ছাড়া বার্সেলোনা, রিয়েল মাদ্রিদের মতো ক্লাবের পক্ষ থেকেও তাঁর দ্রুত আরোগ্য কামনা করা হয়েছে।
সূত্র: এনডিটিভি