৭ নারী নির্মাতার ৭ নাটক

SHARE

আগামী ২২ এপ্রিল ২০১৯, সোমবার থেকে শুরু হতে যাওয়া বঙ্গমাতা আন্ডার নাইনটিন ওমেন্স ইন্টারন্যাশনাল গোল্ড কাপ ২০১৯ টুর্নামেন্ট উপলক্ষে আরটিভি ও কে-স্পোর্টস-এর উদ্যোগে ‘এগিয়ে যাওয়ার নেই মানা’ শিরোনামে সাত নারী নির্মাতা ৭টি নাটক নির্মাণ করেছে। নাটকগুলো আরটিভি’র পর্দায় প্রচারিত হবে আগামী ৭ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত।

নির্মিত এই নাটকগুলো নিয়ে ৩ এপ্রিল ২০১৯, বুধবার বিকাল ৫টায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল-এর দ্বিতীয় তলায় প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়।

এতে বক্তব্য রাখেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবদুস সালাম মুর্শেদী এমপি, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মিডিয়া কমিটির চেয়ারম্যান আমিরুল ইসলাম বাবু, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, কে-স্পোর্টস এর ডিরেক্টর আশফাক আহমেদ, কে-স্পোর্টস এর এক্সিকিউটিভ ডিরেক্টর মুনতাসির ভুঁইয়া, আরটিভি’র ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু, প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান।

এতে নাটক নিয়ে অনুভূতি ব্যক্ত করেন সাত নারী নির্মাতা।

প্রথমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্টকে সামনে রেখে নির্মিত নাটকগুলো পেশাজীবী ৭ নারী বা ৭ সেক্টর ধরে নির্মাণ করা হয়েছে। আগামী ৭ এপ্রিল, রবিবার রাত ৮:০০ মিনিটে ‘এগিয়ে যাওয়ার নেই মানা : সেলাই ঘর’ প্রচার করা হবে। রচনা ও পরিচালনা : প্রীতি দত্ত, অভিনয়শিল্পী: নুসরাত ইমরোজ তিশা, মিলি বাশার, অরিত্রি প্রমুখ।

আগামী ৯ এপ্রিল, মঙ্গলবার রাত ৮:০০ মিনিটে ‘এগিয়ে যাওয়ার নেই মানা : ধূসর ঘূর্ণি’ প্রচার করা হবে। রচনা: ইফফাত আরেফীন মাহমুদ তন্বী ও পরিচালনা: ফাহমিদা ইরফান, অভিনয়শিল্পী: অর্পণা ঘোষ, মিশু সাব্বির, রাব্বী প্রমুখ।

আগামী ১১ এপ্রিল, বৃহস্পতিবার রাত ৮:০০ মিনিটে ‘এগিয়ে যাওয়ার নেই মানা : মেঘবালিকার রঙ’ প্রচার করা হবে। রচনা: ইফফাত আরেফীন মাহমুদ তন্বী ও পরিচালনাঃ চয়নিকা চৌধুরী, অভিনয়শিল্পী: জাকিয়া বারী মম, ফেরদৌসী মজুমদার, এফ এস নাঈম, দীপা খন্দকার, শাহেদ আলী প্রমুখ।

আগামী ১৫ এপ্রিল, সোমবার রাত ৮:০০ মিনিটে ‘এগিয়ে যাওয়ার নেই মানা : কুসুমের স্বপ্ন’ প্রচার করা হবে। রচনা ও পরিচালনাঃ শ্রাবণী ফেরদৌস, অভিনয়শিল্পী: নুসরাত ইমরোজ তিশা, সায়েদ জামান শাওন, মাসুম বাশার, শেলী আহসান প্রমুখ।

আগামী ১৬ এপ্রিল, মঙ্গলবার রাত ৮:০০ মিনিটে ‘এগিয়ে যাওয়ার নেই মানা :পিঁউ, একটি পাখির জীবন’ প্রচার করা হবে। রচনা ও পরিচালনাঃ নাজনীন হাসান চুমকি, অভিনয়শিল্পী: সাদিয়া জাহান প্রভা, ফারহান, অশোক ব্যাপারী, শিল্পী সরকার অপু প্রমুখ।