আড়াইহাজারে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষ: ৫ জন গুলিবিদ্ধ

SHARE

narayonganj mapনারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষে নারীসহ অন্তত ৩০ জন আহত হয়েছে।  এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছে ৫ জন।

গুলিবিদ্ধরা হলেন, লিয়াকত, সামসু, রব মিয়া, মোতাহার, রহিমা। এদের মধ্যে মোতাহার হোসেনের অবস্থা আশঙ্কাজনক। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও গুলিবিদ্ধ অন্যদের আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপেলক্সে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ চলাকালে ২০ টি বসত ঘর ভাঙচুর ও ব্যাপক লুটপাট করা হয়েছে।

সোমবার সকাল ৮টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত মেঘনা নদী বেষ্টিত দুর্গম চরাঞ্চল কালাপাহাড়িয়া ইউনিয়নের পূর্ব কান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, পূর্ব শত্রুতার জের ধরে পূর্বকান্দি গ্রামের দক্ষ্মিণপাড়ায় কালাপাহাড়িয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সেক্রেটারী আাম্বর আলী প্রধান এর ছেলে সামছুল হকের সাথে স্থানীয় আওয়ামী লীগ নেতা মোস্তফা মিয়ার সাথে সোমবার সকালে বাকবিতন্ডা ঘটে।

এক পর্যায়ে সকাল সাড়ে ৮টার দিকে উভয় পক্ষের লোকজন লাঠিসোটা, দা, বল্লমসহ দেশীয় অস্ত্র নিয়ে একে অন্যর উপর ঝাপিয়ে পড়ে। পরে উভয় পক্ষের লোকজন আগ্নেয়াস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষে লিয়াকত, সামসু, রব মিয়া, মোতাহার, রহিমা নামের ৫জন গুলিবিদ্ধ হয়েছেন যাদের মধ্যে মোতাহার হোসেনের অবস্থা আশঙ্কাজনক। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও গুলিবিদ্ধ অন্যদের আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের সময়ে উভয় পক্ষের অন্তত ২০টি বসত ঘর ভাংচুর ও ২০ লাখ টাকার মালামাল লুট করা হয়েছে।

আড়াইহাজার থানার ওসি আলমগীর হোসেন জানান, সংঘর্ষের পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। বর্তমানে এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।