‘বিএনপিকে বাদ দিয়ে ফের নির্বাচনের পরিকল্পনা চলছে’

SHARE

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, “এ অবৈধ সরকার আরেকটি নীল নকশার নির্বাচনের পরিকল্পনা করছে। আমরা যেন সেই নির্বাচনে অংশগ্রহণ করতে না পারি সেজন্য মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলের নেতাকর্মীকে জেলে নেয়া হচ্ছে।”image_108831_0

বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে দেশ বাচাঁও মানুষ বাচাঁও আন্দোলন আয়োজিত ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে’ এক  মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

নোমান বলেন, “আওয়ামী লীগ সরকারের দেশে বিদেশে কোনো বন্ধু নেই। হাসানুল হক ইনু ও রাশেদ খান মেনন ছাড়া এ সরকারের পাশে আর কেউ নেই। এজন্যই তারা গুম খুন ও নির্যাতনের পথ বেছে নিয়েছে যাতে ক্ষমতায় টিকে থাকতে পারে।”

তিনি আরো বলেন, “বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে বিভিন্ন মিথ্যা মামলায় শাস্তি দিয়ে শেখ হাসিনা চিরদিন দেশ শাসন ও শোষণ করতে চায়।”

সাবেক এই মন্ত্রী বলেন, “দেশের জনগণ রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছে আবার রক্ত দিয়ে হলেও দেশকে রক্ষা করবে। জনগণের ইটের টুকরা ও লাঠির প্রতিরোধের কাছে বন্দুক ও রাষ্ট্রীয় যন্ত্র টিকবে না।”

নির্যাতন করে সরকারের শেষ রক্ষা হবে না বলেও হুঁশিয়ার করেন সাবেক এই মন্ত্রী।

মানববন্ধনে সংগঠনের সভাপতি রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে আরো বক্তব্য দেন- বিএনপির সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ।