আসুন, দেখুন, বিনিয়োগ করুন: প্রধানমন্ত্রী

SHARE

মালয়েশিয়ার উদ্যোক্তা ও ব্যবসায়ীদের বাংলাদেশে এসে সার্বিক পরিস্থিতি দেখে এখানে বিনিয়োগ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।image_108826_0

বুধবার কুয়ালালামপুরের গ্রান্ড হায়াত হোটেলে দেশটির উদ্যোক্তা ও প্রতিনিধিদের সঙ্গে আয়োজিত এক সংলাপে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

মালয়েশিয়ার শীর্ষ উদ্যোক্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, সীমাবদ্ধতা ও অর্থনৈতিকভাবে পিঁছিয়ে থাকার পরও বাংলাদেশ বিনিয়োগকারীদের সুবিধা ও প্রণোদনা দিচ্ছে, যা বিনিয়োগকারীদের মনোযোগ আকর্ষণ করতে পারবে।

গত ছয় বছরে বাংলাদেশের সাফল্যগাঁথা ও আগামীর সম্ভাবনার চিত্র তুলে ধরে মালয়েশিয়ার ব্যবসায়ীদের বাংলাদেশে এসে দেখেশুনে বিনিয়োগের আহ্বান জানান শেখ হাসিনা।

২০২০ সালের মধ্যেই উন্নত রাষ্ট্রে পরিণত হওয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে মালয়েশিয়া, অন্যদিকে বাংলাদেশের লক্ষ্য ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ হওয়া এবং ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হওয়া।

বুধবার দুপুর তিনটার দিকে পুত্রজায়ায় যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মোহাম্মাদ নাজিবতুন আবদুল রাজাকের সঙ্গে দ্বি-পাক্ষিক বৈঠকে অংশ নেবেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তিন দিনের মালয়েশিয়া সফরে গুরুত্ব পাচ্ছে জনশক্তি রফতানি ও বাণিজ্যের বিষয়গুলি। জনশক্তি রফতানি প্রটোকল, ভিসা প্রক্রিয়া সহজ করা, পর্যটন ও সংস্কৃতি বিষয়ে চারটি চুক্তি ও সমঝোতাস্মারক স্বাক্ষরিত হতে পারে এবারের সফরে।