নিউইয়র্কে সর্বস্তরের মানুষের ভালোবাসায় সিক্ত সুবীর নন্দী

SHARE

উপমহাদেশের খ্যাতনামা সঙ্গীত শিল্পী সুবীর নন্দীকে একটি বিশেষ সংবর্ধনা দেয়া হয়েছে নিউইয়র্কে। বৃহস্পতিবার কর্মব্যস্ত দিনেও অনেক মানুষ জড়ো হন উডসাইডের একটি মিলনায়তনে। সেখানে ভক্ত শ্রোতাদের ভালোবাসায় সিক্ত হন বাংলা গানের মহান এই শিল্পী।

পন্ডিত কিষাণ মহারাজ তাল-তরঙ্গ ইনস্টিটিউটের আয়োজনে এই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা। এ ছাড়া স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী শহীদ হাসান, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আহমেদসহ কমিউনিটির বিশিষ্টজনেরা এতে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে শিল্পী সুবীর নন্দীকে উত্তরীয় পরিয়ে দেয়া হয়। তার হাতে তুলে দেয়া হয় সম্মাননা স্মারক। এসময় সুবীর নন্দী নিউইয়র্ক প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, যতদিন বেঁচে থাকবেন ভক্তদের গান শুনিয়ে যেতে চান। মানুষ তার গান ভালোবাসে, এ কারণে নিজেকে ধন্য মনে করেন তিনি। এসময় জাতিসংঘের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন এবং নিউইয়র্কের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা বাংলা গানে সুবীর নন্দীর অবদানের কথা তুলে ধরে, তাকে ধন্যবাদ জানান।

পন্ডিত কিষাণ মহারাজ তাল-তরঙ্গ ইনস্টিটিউটের শিল্পীদের পরিবেশনার পরে শহীদ হাসান একটি গান গেয়ে শোনান। অনুষ্ঠানের শেষ পর্যায়ে দর্শকদের বেশ কয়েকটি গান গেয়ে শোনান সুবীর নন্দী। এসময় সেখানে তৈরি হয় অন্য ধরণের একটি আবহ। পরে সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন আয়োজক সংগঠনের প্রধান বিশিষ্ট তবলা শিল্পী তপন মদক।