দিনাজপুরের ফুলবাড়ী উত্তপ্ত : সড়ক ও রেলপথ অবরোধ চলছে

SHARE

fulbariদিনাজপুরের ফুলবাড়ীতে এশিয়া এনার্জির অফিস সরিয়ে নেয়াসহ ৬ দফা দাবিতে মহাসড়ক ও রেলপথ অবরোধ চলছে। বৃহস্পতিবার সকাল থেকেই বিভিন্ন রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছেন এলাকাবাসী।

তারা লাঠিসোঁটা নিয়ে রাস্তায় অবস্থান করছেন। রাস্তায় টায়ার জ্বালিয়ে  ফুলবাড়ী-ঢাকা মহাসড়ক অবরোধ করে রেখেছেন। ফলে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এ ছাড়া এলাকাবাসী স্বতঃফূর্তভাবে আন্দোলনে অংশ নিয়ে অঘোষিত হরতাল পালন করছেন। শহরের সকল দোকানপাট বন্ধ রয়েছে।

ফুলবাড়ীতে প্রস্তাবিত খনি বাস্তবায়নের লক্ষ্যে মতবিনিময় সভার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকেই খ- খ- মিছিল নিয়ে ফুলবাড়ীর রাজপথে জমায়েত হতে শুরু করেন এলাকাবাসী।

বিক্ষোভ মিছিলে যোগ দেন ফুলবাড়ী সম্মিলিত পেশাজীবী সংগঠনের আহ্বায়ক ফুলবাড়ী পৌর মেয়র মর্তুজা সরকার মানিকের নেতৃত্বে শত শত নারী-পুরুষ।

এদিকে এশিয়া এনার্জি অফিস রক্ষায় সেখানে বিপুল পরিমাণ পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, বুধবার খনি বাস্তবায়নে প্রস্তাবকারী বহুজাতিক কোম্পানি এশিয়া এনার্জির প্রধান গ্যারিল আই খনি এলাকায় কিছু সুবিধাভোগী স্থানীয়দের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় ফুলবাড়ীবাসী বিষয়টি জানতে পেরে এশিয়া এনার্জি কার্যালয় ঘেরাও করে এবং এশিয়া এনার্জি কার্যালয় ও ওই কর্মকর্তার বহনকারী গাড়িসহ ৪টি গাড়ি ভাঙ্গচুর করেন।

পরে শহরের নিমতলা মোড়ে ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেয়া হয় যান চলাচল। অবরোধ চলাকালে তারা রাস্তার বিভিন্ন মোড়ে অগ্নিসংযোগ করে বিক্ষোভ করেন।