আসছে রানি মুখার্জির নতুন সিনেমা

SHARE

চলতি বছরের শুরুতে মুক্তি পায় রানি মুখার্জি অভিনীত ‘হিচকি’। আন্তর্জাতিক বক্স অফিসে এ ছবি ব্লকবাস্টার হয়। শুধু চীনেই বক্স অফিসে সংগ্রহ করে ২০০ কোটি রুপির বেশি।

বলিউড অভিনেত্রী রানি মুখার্জি তাঁর আদুরে কন্যা আদিরার তৃতীয় জন্মদিন উদযাপন করার পরেই নিজের পরবর্তী সিনেমা ‘মর্দানি’র সিক্যুয়েলের ঘোষণা দিয়েছেন। ২০১৪ সালে মুক্তি পেয়েছিল রানি মুখার্জি অভিনীত ‘মর্দানি’।

‘মর্দানি-২’ প্রযোজনা করছেন রানি মুখার্জির স্বামী যশরাজ ফিল্মসের প্রধান আদিত্য চোপড়া। ছবিটি পরিচালনা করবেন নবাগত নির্মাতা গোপী পুথ্রম। মর্দানির গল্প লিখেছিলেন এই গোপীই। ‘মর্দানি-২’ দিয়ে নির্মাতা হিসেবে হিন্দি সিনেমায় অভিষেক হচ্ছে গোপীর।

যশরাজ ফিল্মসের টুইটার পেজে পোস্ট করা এক বিবৃতিতে রানি মুখার্জি বলেন, “‘মর্দানি’ সব সময়ই আমার হৃদয়ের খুব কাছাকাছি থাকবে… গোপী একটি অসাধারণ চিত্রনাট্য লিখেছেন, যা আমাদের সবার খুব কাছের। শিগগিরই এই সিনেমার শুটিং শুরু হবে। অপেক্ষা করা সত্যিই কঠিন।”

আদিরার জন্মের পরে রানির প্রথম ছবি ছিল ‘মর্দানি’। রানি এই সিনেমায় ইন্সপেক্টর শিবানির ভূমিকায় অভিনয় করেছিলেন। শিবানি এক ছোট্ট মেয়ের সন্ধানে একটি পাচারের পরিকল্পনা নস্যাৎ করে দেন।

‘মর্দানি’ ছবিতে খলনায়কের ভূমিকায় তাহির রাজ ভাসিনের অভিনয় ছিল দুর্দান্ত। কিন্তু এবার রানি মুখার্জি বললেন শিবানির যুদ্ধ ‘আসল অশুভ’র বিরুদ্ধে।

বিবৃতিতে রানি আরো বলেন, ‘শিবানির লড়াই এমন এক নিষ্ঠুর খলনায়কের বিরুদ্ধে, যার কোনো সহানুভূতি নেই, ঈশ্বরকে ভয় নেই ও চরম অশুভ সত্তা। এই চরিত্রটি অসাধারণভাবে লেখা হয়েছে এবং কোন অভিনেতা এই চরিত্রে অভিনয় করবেন, তা জানতে আমি নিজেও বেশ উত্তেজিত।’

দীর্ঘদিন পর চলতি বছরের শুরুতে ‘হিচকি’ দিয়ে বলিউডে ফেরেন ৪০ বছর বয়সী রানি মুখার্জি। ছবিটি ব্লকবাস্টার হয়। ছবিতে শিক্ষক রানি মুখার্জি আর্থিকভাবে পিছিয়ে থাকা শিক্ষার্থীদের জীবনধারণ পরিবর্তনে ভূমিকা রাখেন। নয়না মাথুর নামের সেই শিক্ষক ছোটবেলা থেকে স্নায়ুরোগ ট্যুরেট সিনড্রোমের শিকার।

‘হিচকি’ হলিউডের সিনেমা ‘ফ্রন্ট অব দ্য ক্লাস’ থেকে অনুপ্রাণিত।

আগামী বছরের শুরুতে শুটিং শুরু হবে ‘মর্দানি-২’ ছবির এবং বছরের দ্বিতীয়ার্ধে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে সিনেমাটির। সূত্র : এনডিটিভি।