বোন হত্যার দায়ে ভাইয়ের মৃত্যদণ্ড

ধারের টাকা নিয়ে ঝগড়ার জেরে রাজধানীর বংশালে বোনকে হত্যার দায়ে ভাইসহ দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ মশিউর রহমান চৌধুরী রোববার এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- নিহত আসমা আক্তার আসিয়ার (৬০) ভাই আকবর হোসেন (৪২) ও তোফাজ্জাল হোসেন জুয়েল।

SHARE

বাংলাদেশ ডেস্ক:

ধারের টাকা নিয়ে ঝগড়ার জেরে রাজধানীর বংশালে বোনকে হত্যার দায়ে ভাইসহ দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ মশিউর রহমান চৌধুরী রোববার এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- নিহত আসমা আক্তার আসিয়ার (৬০) ভাই আকবর হোসেন (৪২) ও তোফাজ্জাল হোসেন জুয়েল। তাদের মধ্যে গ্রেপ্তার আকবরকে রায়ের সময় কারাগার থেকে আদালতে হাজির করা হলেও তোফাজ্জল পলাতক।

রায়ে মৃত্যুদণ্ডের পাশাপাশি দুই আসামির প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে বলে এ আদালতে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি রেজাউল করিম হীরণ জানান। মামলার বিবরণে জানা যায়, আসমা আক্তার আসিয়ার সঙ্গে তার ভাই আকবরের ধারের টাকা নিয়ে প্রায়ই ঝগড়া হত। ২০১৫ সালের ৫ অগাস্ট বংশালে আসিয়ার বাসায় ভাইবোনের মধ্যে কথা কাটাকাটি হয় এবং এক পর্যায়ে আকবর বোনের গলা চেপে ধরলে ধস্তাধস্তির সময় আসমা খাট থেকে পড়ে যান। আকবরের সহযোগী তোফাজ্জালও সেখানে ছিলেন।

বাড়ির গৃহকর্মী ওই দৃশ্য দেখে চিৎকার করলে আকবর দৌঁড়ে পালিয়ে যান। এরপর আসমাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই ঘটনায় আসমার ছেলে ফয়সাল আহমেদ সুমন বংশাল থানায় একটি মামলা করেন। তদন্ত শেষে ওই বছরের ২৯ অক্টোবর বংশাল থানার এসআই রকিবুল ইসলাম আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।