তেঁতুল হুজুর একটি ধর্মবিরোধী চক্র : ইনু

SHARE

কুষ্টিয়া সংবাদদাতা :   বর্তমান সরকার তেঁতুল হজুরদের সঙ্গে সমঝোতা করে নতুন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে বিএনপির এমন দাবি প্রসঙ্গে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, যারা বাংলাদেশে রাজনীতি, সমাজনীতি ও গঠননীতি করবে তাদেরকে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা, জাতির পিতা ও সংবিধানের চার নীতিকে মানতে হবে। বাংলাদেশে রাজনীতি করতে চাইলে রাজাকার, জঙ্গি, যুদ্ধাপরাধী ও জামায়াতকে ছাড়তে হবে। তবেই তারা রাজনীতির উপযোগী হবে।
মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় কুষ্টিয়া সার্কিট হাউসে জাসদ নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
ইনু বলেন, বাংলাদেশের তেতুঁল হুজুর চক্র হলো রাজাকার, পাকিস্তান ও জঙ্গিপন্থী। তেতুঁল হুজুর একটি ধর্মবিরোধী চক্র। এরা বাংলাদেশের কোনো আলেম, ওলামার প্রতিনিধিত্ব করে না। তেতুুঁল হুজুর চক্র আসলে একটি রাজনৈতিক মোল্লা চক্র। এদের সঙ্গে মহাজোটের রাজনৈতিক লেনদেনের কোনো প্রশ্নেই ওঠে না।
তথ্য মন্ত্রী আরো বলেন, ভারতীয় কতৃপক্ষ তিস্তা চুক্তি করবে এই মর্মে তারা প্রকাশ্যে অঙ্গীকার করেছে। এই অঙ্গীকারের মধ্যে দিয়ে আমি মনে করি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কূটনৈতিক সাফল্য অর্জন করেছে। তিস্তার পানি ভাগাভাগি করতে হবে এবং তিস্তার পানি নিয়ে চুক্তি করতে হবে এইটা ভারতীয় কর্তৃপক্ষ মেনে নিয়েছে। সুতরাং এইটা যদি না মানতো তা হলে বলা যেতো বিষয়টা ঝুলে গেল। এখন শুধু আনুষ্ঠানিক চুক্তির অপেক্ষায়।
এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান, পুলিশ সুপার এস. এম মেহেদী হাসান, কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিনসহ জাসদ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।