লক্ষ্মীপুরে দুই গৃহবধূর মরদেহ উদ্ধার

SHARE

1665লক্ষ্মীপুর সদরে পৃথক ঘটনায় দুই গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার ময়নাতদন্তের জন্য মরদেহ দুইটি লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

পুলিশ জানায়, সদর উপজেলার দক্ষিণ মান্দারী এলাকা থেকে গৃহবধূ জাহেদা বেগম ও বিজয়নগর গ্রাম থেকে আসমা বেগমের মরদেহ উদ্ধার করা হয়েছে। জাহেদা দক্ষিণ মান্দারী গ্রামের সোলায়মানের স্ত্রী ও আসমা দক্ষিণ হামছাদী গ্রামের হোসেনের স্ত্রী।

জাহেদার বাবা আবদুস সাত্তার জানান, বিয়ের পর থেকে কয়েক দফা যৌতুকের টাকা নেয় স্বামী সোলায়মান। সম্প্রতি মোটা অঙ্কের যৌতুকের টাকার জন্য চাপ দেয় তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন। এজন্য প্রায়ই জাহেদাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করা হতো। এ নিয়ে একাধিকবার স্থানীয়ভাবে সালিসি বৈঠকও হয়েছে।

জাহেদার বাবার অভিযোগ, পরিকল্পিতভাবে রোববার রাতে কোনো এক সময় তার মেয়েকে শ্বাসরোধ ও পিটিয়ে হত্যা করা হয়েছে। পরে ঘরের আড়ার সঙ্গে তার মরদেহ ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে প্রচার করা হয়েছে।

এদিকে, গৃহবধূ আসমাকে যৌতুকের জন্য হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। তার স্বজনদের অভিযোগ, স্বামী হোসেন ও তার পরিবারের লোকজন যৌতুকের টাকার জন্য আসমাকে পিটিয়ে হত্যা করে ঘরে মরদেহ ঝুলিয়ে রাখে।

এ ব্যাপারে লক্ষ্মীপুর জেলা সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. নাসিম মিয়া জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। প্রতিবেদন পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পরিবারের অভিযোগ থাকলে হত্যা মামলা নেয়া হবে। তবে এসব ঘটনায় কাউকে আটক করা হয়নি বলেও জানান তিনি।