সাকিবের কাছে মাশরাফির হার

SHARE

1581জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে জাতীয় দলের ক্যাম্প শুরু হয়েছে খুলনাতে। নিজেদের ব্যাটিং, বোলিং, ফিল্ডিং ঝালিয়ে নিতে শনিবার বাংলাদেশ লাল ও সবুজ নামে দুটি দলে ভাগ হয়ে মাঠে নামেন তারা। সবুজ দলের নেতৃত্বে ছিলেন সাকিব আল হাসান এবং লাল দলের নেতৃত্ব দিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। আর এই ম্যাচে ১৯ রানের জয় পেয়েছে সাকিবের লাল দল।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে লাল দলের অধিনায়ক মাশরাফি সাকিবের সবুজ দলকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান। যদিও সবুজ দলের ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি। রানের খাতা খোলার আগেই ইমরুল কায়েসকে ফিরিয়ে দেন অধিনায়ক মাশরাফি। তবে দ্বিতীয় উইকেট জুটিতে লিটন দাস ও এনামুল হক বিজয়ের ৫০ রানের জুটিতে প্রাথমিক ধাক্কা সামাল দেয় সবুজ দল। এনামুল ৩২ আর লিটন দাস ১৭ রান করে আউট হন।

তবে সাকিবের ব্যাটিং অনুশীলনটাও খুব একটা ভালো হয়নি। ১৬ বলে ১২ রান করে মাহমুদউল্লাহ রিয়াদের বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ দেন তিনি।  আর শেষদিকে ব্যাটিং অনুশীলনটা ভালোই করেন মুশফিকুর রহিম। শেষ ওভারে আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ৫৭ রান। ৩৬ বলের ইনিংসে ছিল ৫টি চার ও একটি ছক্কার মার।

সবুজ দলের দেওয়া ১৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই সৌম্যকে হারায় লাল দল। তবে তামিম ইকবাল আর সাব্বির রহমান এরপর ব্যটিংয়ে কিছুটা সময় দৃঢ়তা দেখান। তামিম ১৯ বলে ৫টি চারের সাহায্যে ২৮ রান করে রান আউট হয়ে যান। আর সাব্বির ১৯ বলে একটি করে চার ও ছক্কায় ২১ রান করেন। শেষদিকে নুরুল হাসান সোহান ২২ রান করে সাজঘরে ফেরেন।

বাংলাদেশ সবুজ দল : সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, শুভাগত হোম, মোসাদ্দেক হোসেন, সোহাগ গাজী, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ শহীদ ও আরাফাত সানি।

বাংলাদেশ লাল দল : মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, কাজী নুরুল হাসান সোহান, সৌম্য সরকার, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মোহাম্মদ মিথুন, আবু হায়দার রনি, তাসকিন আহমেদ ও সাকলায়েন সজীব।