সংলাপের চিৎকার করে লাভ নেই : সুরঞ্জিত

SHARE

1562বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন,  সংলাপের জন্য চিৎকার করে লাভ হবে না। পৌষ মাসের মাহফিল যদি চৈত্র মাসে করেন তাহলে সেটা সফল হবে না। আওয়ামী লীগ সংলাপের বিরোধী নয়। তবে সংবিধান লঙ্ঘন করে কোন কিছু করা সম্ভব নয়।

শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির হলরুমে বঙ্গবন্ধুর আদর্শ মূল্যায়ন ও গবেষণা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

আয়োজক সংগঠনের সভাপতি সিদ্দিক হোসেন চৌধুরীর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, আওয়ামী লীগের উপ কমিটির সহ সম্পাদক অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ। ।

সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, আপনি সংলাপ চান ভালো কথা কিন্তু সংলাপের জন্য আপনাকে ডেকেছিলাম তখন আসেন নাই। আপনি মানুষ মেরেছেন, গরু মেরেছেন অথচ সংলাপে যাননি। এতদিন পর আবার কিসের সংলাপ। নির্বাচনের বাইরে থেকে কোনো সংলাপ নয়। নির্বাচনের জন্য যদি সংলাপ চান, তাহলে নির্বাচনের সময় আসুক, তখন না হয় সংলাপ দেখা যাবে।

তিনি বলেন, সংলাপের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেগম জিয়াকে চা খেতে আমন্ত্রণ জানিয়েছিলেন। বেগম জিয়া তা প্রত্যাখ্যান করে পেট্রোল বোমা মেরে হত্যার রাজনীতিতে মেতে উঠলেন। তিনি মানুষ মারলেন, বাস পোড়ালেন, রেল লাইন উপড়ে ফেললেন, ধ্বংসাত্মক কাজে মেতে উঠলেন।

তিনি আরো বলেন, বেগম জিয়ার বাতি জ্বালানোর জেনারেটর তার পুত্র রয়েছেন লন্ডনে। তাকে অবশ্যই তার পুত্রের কাছ থেকে যে কোনো কিছুর অনুমতি নিতে হবে। নতুবা তিনি বাংলাদেশে বসে রাজনীতির বাতি জ্বালাতে পারবেন না।