বার্সার নির্বাচনেও ফ্যাক্টর মেসি

SHARE

messi fবার্সার নির্বাচনেও ফ্যাক্টর হয়ে উঠেছেন মেসি। বার্সেলোনায় আসন্ন সভাপতি পদ নির্বাচনকে সামনে রেখে প্রতিশ্রুতির ফুলঝুরি ছিটাচ্ছেন প্রার্থীগণ। তবে প্রত্যেকেরই আগ্রহের কেন্দ্রে রয়েছেন কাতালান ক্লাবটির মূল খেলোয়াড় লিওনেল মেসি।

তাই প্রেসিডেন্ট পদপ্রার্থী জন লাপোর্তা জোর দিয়ে বলেন, নির্বাচিত হলে তার অধীনে অধিকতর ভালো থাকবেন আর্জেন্টাইন খুদেরাজ।

২০০৩ থেকে ২০১০ সাল পর্যন্ত বার্সেলোনায় সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন লাপোর্তা। পুনরায় নির্বাচিত হতে এবার একই পদে লড়ছেন তিনি।

চলতি মাসের ১৮ তারিখে কাতালান ক্লাবটির সভাপতি পদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। প্রথম মেয়াদে বার্সা সভাপতি থাকাকালীন মেসিকে সেরা সুরক্ষা দেওয়ার চেষ্টা করেছেন লাপোর্তা।

পুনরায় নির্বাচিত হলে নিজের পরিকল্পনা নিয়ে লাপোর্তা বলেন, গত মৌসুমে মেসিকে বিক্রি করা নিয়ে কথা উঠেছিল। তবে আমার দায়িত্বে থাকলে সে আরো বেশি স্বাচ্ছন্দে থাকবে।

চলতি বছরের শুরুর দিকে বার্সেলোনার বর্তমান কোচ লুইস এনরিকের সঙ্গে ব্যক্তিগত বিবাদে জড়িয়ে পড়েন মেসি। কোচর সঙ্গে এমন দ্বন্দ্বে আর্জেন্টাইন তারকা ন্যু ক্যাম্প ছাড়তে পারেন বলে গুঞ্জন উঠেছিল।

তবে সম্প্রতি সে ঝামেলা পেরিয়ে এনরিকের সঙ্গে শান্ত সম্পর্ক রয়েছে তার। ফের সভাপতি পদে নির্বাচিত হলে মেসির জন্য দলে গঠনমূলক যে কোনো পরিবর্তনের কথা জানিয়েছেন লাপোর্তা।