আদনানের বিবাহ আখ্যান

SHARE

adnan samiআদনান সামি- নামটা শুনলে প্রথমেই সেই বিশাল বপুর সুদর্শন গায়কের ছবিটা মনে আসে। এবং সেই বিশালাকায় চেহারাই যেন সব নষ্টের গোড়া! তার জন্যই তো দেড় বছরের দাম্পত্য জীবন শেষ হয়ে যায় দ্বিতীয় স্ত্রী সাবা গলাদারির সঙ্গে। তখন আদনানের ওজন ২৩০ কিলোগ্রাম।

ঘটনার প্রায় ছ’ বছর পর অবশ্য সাবা ফের ফিরে আসেন আদনানের কাছে। প্রায় ষোলো মাসের চেষ্টায় তখন তার ওজন ৮৫ কিলো। ২০০৬ সালে আদনান-সাবার আরও একবার চার হাত এক হয়। কিন্তু এবারও বছর পার হতে না হতেই আবারও বিবাহবিচ্ছেদের মামলা রুজু করেন সাবা। ২০১০ সালে ভারতের মাটিতে আদনানের আলাপ হয় আফগান বংশোদ্ভূত জার্মান সুন্দরী রোয়া ফারেয়াবির সঙ্গে। প্রথম আলাপের প্রেম, পরিণয়ে বদলাতে বেশি সময় নেয়নি।

সালমান খানের আসন্ন মুক্তিপ্রাপ্ত ‘বজরঙ্গি ভাইজান’ ছবিতে আবারও এক বার আদনান লাইমলাইটে। আদনান সামির সেই ‘আনকনভেনশনাল’ সুমধুর গলা আবারও শোনা যাবে এই ছবির গানে। সেই কথা বলতে গিয়েই ব্যক্তিগত জীবনের কিছু কথাও অকপটে বলে ফেলেন গায়ক। তিনি যে একজন আদ্যোপান্ত ‘রোম্যান্টিক’ মনের মানুষ তা স্বীকার করেছেন দরাজ গলায়। ‘প্রেমাতুর’ ভাবনাটার সঙ্গেই তিনি প্রেম করেন, তাই এত প্রেমের গান লেখা, জানালেন আদনান।

আর বিয়ে? আনুগত্য তিনি মানেন ঠিকই, কিন্তু যা হওয়ার নয় তাকে নিয়ে না এগোনোই ভালো, জানালেন গায়ক।

প্রসঙ্গত, আদনান সামির প্রথমা স্ত্রী রাজ কাপুরের শেষ পরিচালিত ছবি ‘হিনা’র নামভূমিকায় পাকিস্থানি অভিনেত্রী জেবা বখতিয়ার।