পাকিস্তানে ভাইজান

SHARE

salman karinaকাঁটাতার পেরিয়ে দর্শকের মন মাতাতে চলেছে ‘বজরঙ্গি ভাইজান’। পাকিস্তানের মানুষও সালমান ম্যাজিকের ভাগ পাবেন বলে খবর। আগামী ঈদে ভারতের সঙ্গে সঙ্গে পাকিস্তানেও মুক্তি পেতে চলেছে সলমনের ‘বজরঙ্গি ভাইজান’।

ভারতীয় ছবির পাকিস্তানে মুক্তিলাভ খুব সহজ প্রক্রিয়ায় ঘটে না। বেশিরভাগ সময়েই একটা না একটা বিতর্কে আক্রান্ত হতে হয়। যদিও ভারতীয় সিনেমা বা তার অভিনেতা-অভিনেত্রীরা খুবই জনপ্রিয় পাকিস্তানে। কিন্তু সম্প্রতি ‘বেবি’, ‘এক থা টাইগার’, বা ‘এজেন্ট বিনোদ’ এইরকম বেশ কয়েকটি ভারতীয় ছবি নিষিদ্ধ হয়েছে সে দেশে।

পাকিস্তানের এক ফিল্ম বিশেষজ্ঞের মতে, ‘ওইসব ছবিগুলো পাকিস্তানে নিষিদ্ধ হয়েছিল কারণ তাতে পাকিস্তান সম্পর্কে নেতিবাচক দৃষ্টিভঙ্গীর প্রকাশ ছিল। কিন্তু ‘বজরঙ্গি ভাইজান’ একজন মানুষের ভারত থেকে পাকিস্তানে যাত্রার কাহিনী, যে যাত্রাপথে সে তার ভালোবাসা খুঁজে পায়’।

সালমান খান-কারিনা কাপুর-নওয়াজউদ্দিন সিদ্দিকী অভিনীত এই ছবি পাকিস্তানের হলগুলিতে ঈদের সময়ে সাড়া জাগাবে বলেই আশা। কবীর খান পরিচালিত এই ছবির গল্প একজন হিন্দু যুবককে নিয়ে, যে পাকিস্তানে আসে একটি মূক পাকিস্তানি তরুণীকে দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য। ছবিতে দুই প্রতিবেশী দেশের মানুষের মধ্যে সম্প্রীতিকেই তুলে ধরা হয়েছে, যে কারণে পাকিস্তানের সেন্সর বোর্ড ছবিটিকে ছাড়পত্র না দেওয়ার কোনো কারণ পায়নি।