এবার সিপিএলের দল কিনলেন শাহরুখ

SHARE

sharuk cplবলিউড তারকা ও আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) কর্ণধার শাহরুখ খান ক্রিকেটের প্রতি তার অনুরাগ প্রকাশে এবার দৃষ্টি দিলেন পশ্চিম ভারতীয় দ্বীপপুঞ্জে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দল ত্রিনিদাদ অ্যান্ড টোব্যাগো রেড স্টিল (টিঅ্যান্ডটি) কিনেছেন শাহরুখ। দলটির যৌথ মালিক বলিউড অভিনেত্রী জুহি চাওলা ও তার স্বামী জয় মেহতাও।

বুধবার টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত এক খবরে একথা বলা হয়েছে।
এর আগে ক্যারিবিয়ান এ লিগের আরও দুটি দল কিনেছেন হলিউডের দুই তারকা মার্ক ওয়ালবার্গ ও জেরার্ড বাটলার। ওয়ালবার্গ কিরণ পোলার্ডের নেতৃত্বাধীন বারবাডোস ত্রিডেন্টস ও বার্টলার কিনেছেন ক্রিস গেইলের নেতৃত্বাধীন জ্যামাইকা তালাওয়াহসকে।
শাহরুখের বিবৃতির বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, ‘আমাদের নজর বিশ্বব্যাপী প্রসারিত। আইপিএলের কেকেআরের পর এবার সিপিএলে ত্রিনিদাদ অ্যান্ড টোব্যাগো দলের অন্তর্ভুক্ত হতে পেরে আমরা উচ্ছ্বসিত। আমরা সফলতার সঙ্গে সিপিএল শুরু করতে চাই। আমরা আশা করি, কেকেআরকে যেসব অনুশীলন করানো হয়েছে এখানেও সেসব করা হবে।’
বলিউডের কোনো তারকা এবারই প্রথম সিপিএলে দলে কিনলেন। দুইবারের আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সের শাহরুখের ব্যবসায়িক প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড ও কেকেআরের সহ-মালিক জুহি চাওলা ও তার স্বামী এতে বিনিয়োগ করেন।
সিপিএলের তৃতীয় আসর মাঠে গড়াবে আগামী ২০ জুন; শেষ হবে ২৬ জুলাই। ২০১৩ সালে টুর্নামেন্টের প্রথম আসরে শিরোপা জিতেছিল জ্যামাইকা তালাওয়াশ। গত আসরে শিরোপা ঘরে তোলে বার্বাডোজ ট্রাইডেন্টস। দু’বারই রানার্স আপ হয় গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স।
শাহরুখ খানের কেকেআর আইপিএলের অন্যতম একটি জনপ্রিয় দল। শাহরুখ সেই জনপ্রিয়তায় বাড়তি উদ্দীপনা যুগিয়েছেন। সিপিএলে এ অবশ্য শাহরুখের পাশাপাশি ওহালবার্গ ও বাটলারও দর্শকদের জন্য বাড়তি আকর্ষণ হয়ে আসছেন।
আইপিএলের কোনো দলের মালিক হিসেবে শাহরুখ খানই প্রথম বিদেশি কোন দল কিনলেন।