রাজশাহীতে বিদ্যুতের তার তৈরির নকল কারখানা, গ্রেফতার ৩

SHARE
arrest28রাজশাহীর পুঠিয়ার কাঁঠালবাড়ীয়া গ্রামের একটি নকল বিদ্যুতের তার তৈরির কারখানায় অভিযান চালিয়ে র‌্যাব সদস্যরা ৩২ লাখ টাকার নকল তার ধ্বংস করেছে। এ সময় ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। ভ্রাম্যমান আদালত তাদের তিন মাস করে কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা করেছেন।
সাজাপ্রাপ্তরা হলেন, রাজশাহীর পুঠিয়া উপজেলার মৃত ওমর আলী মৃধার ছেলে এমদাদুল হক (৪০), জাহাঙ্গীর আলম (৩৮) ও দেলোয়ার হোসেন (৩৬)। তাদের কারাগারে পাঠানো হয়েছে।
রাজশাহী র‌্যাবের কম্পানি কমান্ডার মেজর জামান জানান, রোববার দুপুর ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল পুঠিয়ার কাঠালবাড়ীয়া গ্রামের এবি কেবলস নামে লাইসেন্সপ্রাপ্ত একটি তার তৈরির কারখানায় অভিযান চালায়।  ওই কারখানায় গিয়ে দেখা যায়, বিআরবি কেবলস,  বিবিএস কেবলস, প্যারাডাইস কেবলস, আরবি, সুপার স্টার কেবলসের নামে নকল তার উৎপাদন হচ্ছে। র‌্যাব প্রায় ৩২ লাখ টাকার নকল তার জব্দ করে।
রাজশাহীর নির্বাহী ম্যাজিস্ট্রেট শিমুল আক্তার জব্দকৃত ৩২ লাখ টাকার নকল তার পুড়িয়ে দেন। আদালত এবি কেবলস এর মালিক এমদাদুল হক, জাহাঙ্গীর আলম ও দেলোয়ার হোসেনকে তিন মাসের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেন। আদালত তাদের জরিমানা অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ড দেন। আসামিরা জরিমানার অর্থ নগদ প্রদান করেন। পরে থানা পুলিশের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।