বাংলাদেশে জনপ্রতিনিধিত্বশীল সরকার নেই: মোদিকে খালেদা

SHARE
khaleda modiসফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে ‘বাংলাদেশে জনপ্রতিনিধিত্বশীল সরকান নেই’ বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এছাড়াও বৈঠকে তারা উভয় দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেছেন বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।
রোববার বিকেলে ৪৫ মিনিট ব্যাপী এক বৈঠকে অংশ নেন নরেন্দ্র মোদি ও খালেদা জিয়া। রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে অনুষ্ঠিত এ বৈঠক শুরু হয় বিকেল ৩টা ৫০ মিনিটে। বৈঠক শেষে ড. আবদুল মঈন খান সাংবাদিকদের ব্রিফ করেন।
তিনি বলেন, ”সফররত ভারতীয় প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে উভয় দেশের মধ্যকার স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেছেন বিএনপি চেয়ারপারসন। বাংলাদেশে গণতন্ত্রের অনুপস্থিতি বিষয়ে তিনি (খালেদা জিয়া) ভারতের প্রধানমন্ত্রীকে অবহিত করেছেন। তিনি বলেছেন, ‘বাংলাদেশে বর্তমানে জনপ্রতিনিধিত্বশীল কোনো সরকার নেই। এটা দেশ ও এই অঞ্চলের উন্নয়নের জন্য অন্তরায়। বর্তমান যুগ গ্লোবাল ভিলেজের যুগ। এখানে আমি ভাল আছি, শান্তিতে আছি; এমন ভাবার কোনো কারণ নেই।”
ভারতীয় প্রধানমন্ত্রীর সঙ্গে পূর্ব নির্ধারিত এ বৈঠকে যোগ দিতে এর আগে রোববার বিকেল পৌনে ৪টার দিকে সোনারগাঁও হোটেলে পৌঁছান বিএনপি চেয়ারপারসন। এ সময় তার সঙ্গে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম ও নজরুল ইসলাম খান।
এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন আহমেদ আগে থেকেই সোনারগাঁও হোটেলে অবস্থান করছিলেন।
এর আগে বেলা সোয়া ৩টার দিকে  সোনারগাঁও হোটেলে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন জাতীয় সংসদে বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদ।