নির্বাচনে সেনা মোতায়েনের দাবি তাবিথ-মাহীর

SHARE

mahi tabithসিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন বিএনপি-সমর্থিত মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়াল এবং বিকল্পধারার মেয়র পদপ্রার্থী মাহী বি. চৌধুরী।

রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রার্থীদের সঙ্গে প্রধান নির্বাচন কশিনারের মতবিনিময় সভায় তারা এই দাবি জানান। সভায় অন্য নির্বাচন কমিশনাররাও উপস্থিত ছিলেন।

 
মতবিনিময় সভায় মেয়র ও কাউন্সিলর পদের প্রার্থীরা তাদের বক্তব্য তুলে ধরেন। বেশির ভাগ প্রার্থীই প্রচারণায় সমান সুযোগ না পাওয়ার অভিযোগ তোলেন।  রাষ্ট্রীয় গণমাধ্যমসহ বেসরকারি গণমাধ্যমের বিরুদ্ধেও পক্ষপাতের অভিযোগ করেন তারা।

প্রার্থীদের অনেকে বিশেষ করে বিএনপি-সমর্থিত মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়াল এবং বিকল্পধারার মেয়র পদপ্রার্থী মাহী বি. চৌধুরী নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানান।

সমাপনী বক্তব্যে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমেদ সিটি নির্বাচনের প্রার্থীদের কোনো ধরনের হয়রানি না করে প্রচারণায় সমান সুযোগ দিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেন। তিনি প্রার্থীদের আশ্বস্ত করে বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের ব্যবস্থা করেছে কমিশন। এ ক্ষেত্রে কাউকে কোনো ধরনের ছাড় দেয়া হবে না।  পর্যাাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন থাকবে বলে জানান তিনি।