অনুশীলন ম্যাচের আগে ইনজুরি শঙ্কায় জার্মানি

SHARE

রোবাবার বিশ্বকাপের অনুশীলন ম্যাচে ক্যামেরুনের মুখোমুখি হবে জার্মানি। কিন্তু ঘরের মাঠের এই ম্যাচে জার্মান কোচ জোয়াচিম লো বেশ কয়েকজন তারকাকেই দলে পাচ্ছেন না।

অধিনায়ক ফিলিপ লাম গোঁড়ালির ইনজুরিতে ভুগছেন। গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ারও কাঁধের ইনজুরির সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছেন। উভয় খেলোয়াড়কেই রোববারের  ম্যাচে বিশ্রামে থাকতে হচ্ছে।image_84182_0

জার্মান কাপ ফাইনালে ইনজুরির কবলে পড়ার পরে বায়ার্ন মিউনিখের এই জুটি বিশ্বকাপের অনুশীলনে খুব কমই অংশ নিতে পারছেন।

এ প্রসঙ্গে লো বলেছেন, আমরা কোনভাবেই লাম ও ন্যুয়ারের ব্যপারে কোন ঝুঁকি নিতে চাইনা। তবে ইনজুরি থেকে ফিরে মার্সেল শামেলজার এবং বাস্টিয়ান শোয়েনন্সটাইগার মাঠে নামছেন।

রোববারের  ম্যাচে আমি সব খেলোয়াড়কেই পরীক্ষা করব। এখানে কৌলশগত ও ব্যক্তিগতভাবে সব খেলোয়াড়কেই দেখে নেবার একটি গুরুত্বপূর্ণ সুযোগ আমরা পাচ্ছি।

২৮ বছর বয়সী ন্যুয়ার আরমেনিয়ার বিপক্ষে আগামী শুক্রবার অনুষ্ঠিতব্য শেষ অনুশীলন ম্যাচে মাঠে নামতে পারেন। ক্যামেরুনের বিপক্ষে ম্যাচে ন্যুয়ারের জায়গায় বরুশিয়া ডর্টমুন্ডের অভিজ্ঞ গোলরক্ষক ৩৩ বছর বয়সী রোমান ওয়েইডেনফেলারের খেলার ইঙ্গিত পাওয়া গেছে।

শেষ পর্যন্ত তিনি মাঠে নামলে এটি হবে জাতীয় দলের পক্ষে তার দ্বিতীয় ম্যাচ। অন্যদিকে তার ডর্টমুন্ড সতীর্থ লেফট ব্যাক এরিক ডারমের অভিষেকও প্রায় নিশ্চিত।