হত্যা মামলায় গোলাপ ৭, শাকিল-রুপার ৫ দিন রিমান্ড

SHARE

বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের সময় গার্মেন্টসকর্মী রুবেল হত্যা মামলায় রাজধানীর আদাবর থানায় দায়ের করা মামলায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একই মামলায় একাত্তর টেলিভিশনের সাবেক বার্তাপ্রধান শাকিল আহমেদ, সাবেক প্রধান প্রতিবেদক ও উপস্থাপক ফারজানা রুপার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

আজ সোমবার (২৬ আগস্ট) শাকিল আহমেদ ও ফারজানা রুপাকে গ্রেফতার দেখানোসহ ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছিলেন মামলার তদন্ত কর্মকর্তা আদাবর থানার পরিদর্শক মিন্টু চন্দ্র বণিক। আসামিদের উপস্থিতিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালতে এর শুনানি চলে। গোলাপেরও একই আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়।

আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত গোলাপের সাত দিন এবং শাকিল আহমেদ ও ফারজানা রুপার ৫ দিনের রিমান্ডের আদেশ দেন।

গত রোববার (২৫ আগস্ট) রাজধানীর পশ্চিম নাখালপাড়া থেকে গোলাপকে গ্রেফতার করা হয়। এরপর আদাবর থানা এলাকায় পোশাকশ্রমিক রুবেল হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

গত ২১ আগস্ট শাকিল আহমেদ ও ফারজানা রুপাকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করা হয়। এরপর রুবেল হত্যা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়।