শুক্রবারও চলবে মেট্রোরেল, নতুন সূচি সম্পর্কে যা জানালো ডিএমটিসিএল

SHARE

সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারও চলবে মেট্রোরেল। সপ্তাহের অন্য ছয়দিনের মতো এদিনও মেট্রোরেল চালু রাখার জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানিয়েছেন মেট্রোরেল নির্মাণ ও পরিচালনার দায়িত্বে থাকা সংস্থা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

সোমবার (২ সেপ্টেম্বর) প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এ এ এন ছিদ্দিক বলেন, শুক্রবারও মেট্রোরেল চালু রাখার জন্য সফটওয়্যার পরিবর্তনসহ বেশ কিছু কাজ করতে হবে। এ জন্য আমাদের টিম প্রস্তুতি নিচ্ছে।

তবে, কবে থেকে নতুন সূচি চালু হবে সেটি জানতে চাইলে তিনি বলেন, আগামী কয়েক দিনের মধ্যে এ বিষয়ে জানানো হবে।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে ১৮ জুলাই মিরপুর–১০ নম্বর গোলচত্বরে পুলিশ বক্সে অগ্নিসংযোগ করা হলে ওই দিন বিকেল পাঁচটায় মেট্রোরেলের চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এর পরদিন মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনে ভাঙচুর করে দুর্বৃত্তরা। এ ঘটনায় এক মাসের বেশি সময় ধরে বন্ধ থাকার পর ২৫ আগস্ট থেকে পুনরায় চালু হয় মেট্রোরেল।

দেশে মেট্রোরেল চালুর পর থেকে এতদিন শুক্রবার ছাড়া সপ্তাহের ছয়দিন চলাচল করেছে। শুক্রবার চালু হলে সপ্তাহের সাতদিনই চলাচল করবে মেট্রোরেল। তবে মেট্রোরেল চালু হলেও মেরামত ও সংস্কারের প্রয়োজনীয়তা থাকায় আপাতত কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশনের কার্যক্রম বন্ধ রয়েছে।