অলৌকিক !

SHARE

liukঅস্ট্রেলিয়ায় হারিয়ে যাওয়ার চারদিন পর অটিস্টিক এক শিশুকে উদ্ধার করা হয়েছে। ঘন জঙ্গল থেকে মঙ্গলবার জীবিতাবস্থায় উদ্ধারের পর পুলিশ বলেছে, এটি একটি অলৌকিক ঘটনা।

লেক এইলডন ন্যাশনাল পার্কের ক্যাম্পসাইট থেকে তিন কিলোমিটার ভেতরে গভীর জঙ্গলে পুলিশের হেলিকপ্টার লিউক শ্যামব্রুককে(১১) চিহ্নিত করে। তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। এ সময়ে সে পানিশূন্যতায় ভুগছিল এবং তার শরীর একেবারে হিম অবস্থায় ছিল।

ভিক্টোরিয়া পুলিশের ভারপ্রাপ্ত কমান্ডার রিক নুগেন্ট সাংবাদিকদের বলেন, যেকোনো দিক থেকেই বিষয়টিকে দেখা হলে একে অলৌকিক ঘটনা মনে হয়। কারণ জঙ্গল কী ঘন আর ঠান্ডা। এছাড়া সকালের অধিকাংশ সময়ই বৃষ্টি ছিল।
শুক্রবার হারিয়ে যাওয়ার পর সোমবার লিউকের পরা একটি ক্যাপ দেখতে পেয়ে প্রথমবারের মতো উদ্ধারকারীদের মনে আশা জাগে।

এর আগে তারা বলেছিল, বাচ্চাটি হয়তো ইচ্ছেকৃতভাবে লুকিয়ে রয়েছে। এছাড়া তার পানির প্রতিও আগ্রহ রয়েছে। ফলে পুলিশ লেকেও তাকে খোঁজাখুঁজি করে।

এছাড়া তার পরিবারও বলেছিল, লিউক উদ্ধারকারীদের ডাকে সাড়া নাও দিতে পারে। কিংবা সে যে হারিয়ে গেছে এ উপলব্ধিও তার নাও থাকতে পারে।

এদিকে পুলিশ কর্মকর্তা ছেলেটির জীবনীশক্তির প্রশংসা করেছেন। এছাড়া তাকে জীবিত ও নিরাপদে উদ্ধারের ঘটনায় সকলেই বিমূঢ় উল্লেখ করে তিনি বলেন, এটি খুবই চমৎকার খবর।