মনোনয়নপত্র জমা দিলেন মনজুর

SHARE

munjur29চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে রোববার মনোনয়নপত্র জমা দিয়েছেন মোহাম্মদ মনজুর আলম।

সকাল নয়টায় আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ে যান মনজুর। এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নেতা মাহবুবুর রহমান এবং চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের নেতারা।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে গত শুক্রবার চট্টগ্রাম সিটি মেয়রের পদ থেকে পদত্যাগ করেন তিনি।

রোববার বেলা ১১টার দিকে আওয়ামী লীগ-সমর্থিত মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিনের মনোনয়নপত্র জমা দেন। তিনি নাগরিক কমিটি ব্যানারে মেয়র পদে নির্বাচন করছেন।

এদিকে মেয়র পদে এম মনজুর আলমকে সমর্থন দিয়ে তার পক্ষে কাজ করার ঘোষণা দিয়েছে চট্টগ্রামের ২০ দল।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এম মনজুর আলম এবার চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের প্রার্থী হিসেবে লড়াই করবেন।

শনিবার বিকেলে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরীর মেহেদিবাগের বাসভবনে চট্টগ্রামের ২০দলীয় জোটের বৈঠকের পর সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

ওই বৈঠকে মেয়র পদপ্রার্থী মনজুর আলম, চট্টগ্রাম দক্ষিণ বিএনপির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, নগর বিএনপির সহ-সভাপতি শামসুল আলম ও আবু সুফিয়ান, বিএনপির কেন্দ্রীয় সদস্য মাহবুবুর রহমান, নগর জামায়াতের প্রচার সম্পাদক মোহাম্মদ উল্লাহ, বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চট্টগ্রামের প্রধান নূর মোহাম্মদসহ ২০ দলের অন্য নেতারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে আমির খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, “চট্টগ্রামে দুই হাজারের মতো নেতা-কর্মী জেলে আছেন। হাজার হাজার নেতা-কর্মী মামলার হুলিয়া নিয়ে পলাতক আছেন। এ অবস্থায় লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে তিনি মনে করেন।”

তিনি বলেন, এরপরও আন্দোলনের অংশ হিসেবে তারা নির্বাচনে অংশ নিচ্ছেন।

জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করে বাকস্বাধীনতা, নিরাপত্তা ও সাংবিধানিক অধিকার ফিরিয়ে আনবে বলেও মন্তব্য করেন সাবেক এই মন্ত্রী।