শাহজালালে বোয়িং ৭৩৭ ফ্লাইটের জরুরি অবতরণ

SHARE

biman banহযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সিঙ্গাপুর থেকে আসা বোয়িং ৭৩৭ নম্বরের একটি ফ্লাইট জরুরি অবতরণ করেছে। এতে কোনো হতাহত হয়নি।

যান্ত্রিক ক্রটির কারণে ফ্লাইটটি জরুরি অবতরণ করেছে বলে জানা গেছে।

পাইলটের বুদ্ধিমত্তায় বিমানটি বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে। শনিবার রাতে এ ঘটনা ঘটে।

সূত্র জানায়, ২০৬ জন যাত্রী নিয়ে সিঙ্গাপুর থেকে আসা বোয়িং ৭৩৭ নম্বরের একটি ফ্লাইট চট্টগ্রাম হয়ে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল। কিন্তু যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় বিমানটি জরুরি অবতরণের জন্য শাহজালাল আন্তর্জাতিক  বিমানবন্দরের কন্ট্রোল রুমকে সঙ্কেত দেয়। কোনো রানওয়েতে অবতরণ করবে তার সঙ্কেত না পাওয়ায় ফ্লাইটটি ঢাকায় অবতরণ করতে না পেরে চট্রগ্রাম শাহআমানত বিমানবন্দরে অবতরণের চেষ্টা করে। কিন্তু সেখানেও সঙ্কেত না পাওয়ায় ফ্লাইটটি অবতরণ করতে পারেনি। এতে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় অনেকেই কান্নাকাটি ও চিৎকার করতে থাকেন।

আকাশ পথেই চট্রগ্রাম থেকে আবার ফেরত এসে বোয়িং ৭৩৭ রাত ৮.৪৫ মিনিটে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে। এতে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে বেঁচে যান যাত্রীরা।

আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মোসা: তানজিয়া জানান, যান্ত্রিক ক্রটির কারণে পাইলট দ্রুত ফ্লাইটটিকে অবতরণের চেষ্টা করছিলেন। পাইলটের বুদ্ধিমত্তায় ওই ফ্লাইটের যাত্রীরা বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছেন।

বিমানটিতে সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমদ বাবলুও ছিলেন।