বকশীগঞ্জে সরকারদলীয় ক্যাডারদের হামলায় সাংবাদিক আহত

SHARE

জামালপুরের বকশীগঞ্জে সরকারদলীয় ক্যাডারদের হামলায় সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম গুরুতর আহত হয়েছে। শুক্রবার রাত সাড়ে ১০টায় দিকে বকশীগঞ্জ উপজেলার বটতলা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় আজ শনিবার বকশীগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন সাংবাদিক গোলাম রব্বানী নাদিম। মামলায় বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আবু জাফর, আওয়ামী লীগ নেতা মহসীন, লিটু মিয়া, বিপ্লবসহ অজ্ঞাত ৪/৫ জনকে আসামী করা হয়।
স্থানীয় সূত্র জানায়, পেশাগত দায়িত্ব পালন শেষে গোলাম রাব্বানী নাদিম বাড়ী ফেরার পথে বটতলা এলাকায় সরকারদলীয় ক্যাডার বিপ্লবের নেতৃত্বে ৬/৭ জন তার মোটরসাইকেলের গতি রোধ করে মারধর করেছে। এ সময় তারা নাদিমের ব্যবহৃত মোটরসাইকেল ও ক্যামেরা ছিনিয়ে নেয়। পরে গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে বকশীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে ভর্তি করেছে স্থানীয় লোকজন। সন্ত্রাসীদের ভয়ে রাতেই হাসপাতাল থেকে তাকে বাড়িতে আনা হয়।
এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জামালপুর প্রেসকাবের সভাপতি নূরুল আলম ছিদ্দিকী, সাধারণ সম্পাদক লুৎফর রহমান সহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।
এদিকে সাংবাদিক নাদিমের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয় বলেন, হামলাকারীরা আওয়ামী লীগের কেউ নয়। তিনি আরো বলেন- জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ এ ঘটনার নিন্দা করেছেন।
এ ব্যাপারে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাছিনুর রহমান জানান, অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় উপজেলার তালতলা এলাকা থেকে সাংবাদিক নাদিমের মোটরসাইকেলটি উদ্ধার করা হয়েছে।