নির্বাচন ও আন্দোলন একসাথে চলবে : গাজী

SHARE

gazi11যতদিন না গণতন্ত্র মুক্তি পাবে, বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্রের আন্দোলন ও আসন্ন সিটি নির্বাচন একসাথে চলবে বলে মন্তব্য করেছেন সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ডক্টরস অ্যাসোসিসেশন অব বাংলাদেশ(ড্যাব) আয়োজিত গণতন্ত্র ও মানবাধিকার পুনরুদ্ধার এবং গুম, খুনের প্রতিবাদে এক মানববন্ধনে তিনি  এই মন্তব্য করেন।

রুহুল আমিন গাজী বলেন, সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগকে বিনা চ্যালেঞ্জে যেতে দেবে না মর্মে বেগম খালেদা জিয়া যে সিদ্ধান্ত নিয়েছেন তাকে আমরা স্বাগত  জানাই ।

বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন ও নির্বাচন এক সাথে চলবে। সে আন্দোলনে আমরা পেশাজীবীরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করব। দেশে গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত পেশাজীবীদের আন্দোলন চলবে।

তিনি বলেন, সরকার একদিকে নির্বাচনের ঘোষণা দিয়েছে, অন্যদিকে বিরোধী দলের নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করছে, ভয়ভীতি সৃষ্টি করছে। গুম, খুনে দেশ আজ মৃত্যুপুরিতে পরিণত হয়েছে। এসময় তারা আইনশৃঙ্খলা বাহিনীকে সরকারের অন্যায় আদেশ না মানতে অনুরোধ করেন।

গাজী বলেন, ১৯৭১ সালে পাক হানাদার বাহিনীর হত্যাযজ্ঞে যেভাবে যেখানে-সেখানে লাশ পাওয়া যেত, এখনো তেমনিভাবে সারাদেশে যেখানে-সেখানে মানুষের লাশ পাওয়া যাচ্ছে। সরকারের অত্যাচার পাক বাহিনীকেও হার মানিয়েছে।

ড্যাব সভাপতি এ কে এম আজিজুল হকের সভাপতিত্বে মানব বন্ধনে বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও বিএফইউজের সভাপতি  শওকত মাহমুদ, ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি প্রোকৌশলী হারুণ অর রশিদ, ঢাকা বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া প্রমুখ।