অতীতে স্বাধীনতাবিরোধীদের স্বাধীনতা পদক দেওয়া হয়েছে

SHARE

hasina5অতীতে অনেক স্বাধীনতাবিরোধীদের হাতেই স্বাধীনতা পদক তুলে দেওয়া’ হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, অতীতে অনেক স্বাধীনতাবিরোধীকে স্বাধীনতা পদক দেওয়া হয়েছে। এমন অনেক লোককে স্বাধীনতা পদক দেওয়া হয়েছে যারা দেশের স্বাধীনতা চায়নি, হানাদারদের দোসর ছিল। এমন সময়ও আমাদের দেশে কেটেছে।

বুধবার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাধীনতা পদক প্রদান অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। এবার সাতজন বিশিষ্ট নাগরিককে স্বাধীনতা পুরস্কার দেওয়া হয়। ন্যাপ সভাপতি প্রবীণ রাজনীতিবিদ মোজাফফর আহমেদ স্বাধীনতা পদক গ্রহণ করেননি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা যখন দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি তখন জানুয়ারি থেকে আবারও জ্বালাও-পোড়াও আর জঙ্গিবাদী রাজনীতি শুরু হয়েছে। বাংলার আকাশে পোড়া-লাশের গন্ধ। ২০১৩ সালেও এরা জঙ্গিবাদী কার্যক্রম চালিয়ে বিদেশে দেশের ভাবমূর্তি নষ্ট করেছে।

শেখ হাসিনা বলেন, রাজনীতিতে কেউ ভুল করলে তার খেসারত জনগণ দিবে কেন? খেসারত দিবে সেই রাজনৈতিক দল। এখন যা চলছে সেটা অত্যন্ত নিন্দাজনক। আমরা ধৈর্য ধরে পরিস্থিতি মোকাবেলা করছি। ধীরে ধীরে আমরা পরিস্থিতি মোকাবেলা করতে পারব।