সৌদিতে ভ্রমণপিপাসুদের আমন্ত্রণ ‘অ্যাম্বাসেডর’ মেসির

SHARE

আগামী জুনেই পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে লিওনেল মেসির। এরই মধ্যে তার নতুন গন্তব্য হিসেবে অনেক ক্লাবের নাম উঠে আসছে। এই তালিকায় রয়েছে তার সাবেক ক্লাব বার্সেলোনাসহ যুক্তরাষ্ট্রের ইন্টার মিয়ামি ও সৌদি আরবের আল-হিলাল। তবে দল বদলের এই প্রসঙ্গে মুখে কুলুপ এঁটেছেন ৩৫ বছর বয়সী আর্জেন্টাইন এই মহাতারকা।

আসন্ন গ্রীষ্মকালীন দলবদলের আরও দুই মাস বাকি রয়েছে। এরই মধ্যেই আবার সৌদির প্রশংসায় মেতেছেন লিও মেসি। অন্তত এই মুহূর্তে মেসির মুখে দেশটির নাম শুনলে যে কারোরই কিছুটা চমকে যাওয়ার কথা। তবে আপাতত মরুর বুকে একরাশ সবুজের সমারোহে মুগ্ধ তিনি। তাই দেশটির প্রতি ভ্রমণপিপাসুদের আমন্ত্রণ জানিয়েছেন পিএসজি ফরোয়ার্ড।

শনিবার (২৯ এপ্রিল) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সৌদি আরবের গাছপালা ও সবুজ প্রকৃতির ছবি দিয়ে আপলোড করেছেন মেসি। যার ক্যাপশনে তিনি লিখেছেন, ‘কে ভেবেছিল সৌদিতে এরকম সবুজ আছে? আমি এমন অপ্রত্যাশিত বিস্ময় যখনই সম্ভব হয় তখনই খুঁজতে বের হই।’

মেসির পোস্ট করা ওই ছবি আর ক্যাপশন দেখে নিশ্চয়ই একটু ভাবনায় পড়ে গেছেন সমর্থকরা। আসলে মেসি সৌদি আরবের ভ্রমণ বিষয়ের ব্র্যান্ড অ্যাম্বাসেডর। এ কারণেই তিনি এমন পোস্ট করেছেন। ক্যাপশনের শেষেও ব্যবহার করা হয়েছে ‘ভিজিটসৌদি’ হ্যাশট্যাগ।

সৌদি আরবের পর্যটনশিল্পকে ঢেলে সাজানো হচ্ছে। বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে জোরেশোরে কাজ করছে দেশটির কর্তৃপক্ষ। এরই প্রেক্ষিতে গেল বছর বেশ মোটা অঙ্কের অর্থের বিনিময়ে সৌদি আরবের পর্যটন অ্যাম্বাসেডর করা হয় মেসিকে। গত বছরের মে মাসে মেসি জেদ্দায় যাওয়ার সময় তাকে দেশটির পর্যটনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে ঘোষণা করে সৌদি আরব।

মেসিকে নিয়ে সৌদি আরবের ক্লাবগুলোর আগ্রহের খবরও নতুন নয়। আরেক বিশ্বতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো আল-নাসরে যোগ দেওয়ার পর দেশটির আরেক ক্লাব আল হিলাল নাকি আর্জেন্টাইন তারকাকে দলে ভেড়াতে আগ্রহী। এ ছাড়া সম্প্রতি সৌদি প্রো লিগের আরেক শীর্ষ ক্লাব আল ইত্তিহাদের নামও শোনা যাচ্ছিল। যদিও এখন অবধি মেসি ইউরোপেই থাকতে চান বলে খবর।