দেশে ‘পাঠান’ সিনেমার মুক্তি পেছাতে সংবাদ সম্মেলন

SHARE

আগামী ৫ মে দেশের প্রেক্ষগৃহে মুক্তি পেতে যাচ্ছে বলিউডের বহুল আলোচিত সিনেমা ‘পাঠান’। কিন্তু এ মুহূর্তে উপমহাদেশের সিনেমা দেশে মুক্তি দেওয়া হলে ক্ষতির মুখে পড়বে ঈদে মুক্তিপ্রাপ্ত আটটি সিনেমা।
তাই ‘পাঠান’ মুক্তি পেছানোর দাবিতে আজ (৩০ এপ্রিল) সংবাদ সম্মেলনের আয়োজন করেছে ঈদে মুক্তি প্রাপ্ত সিনেমার পরিচালক-প্রযোজকরা।
রোববার (৩০ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ঈদে মুক্তিপ্রাপ্ত ‘লোকাল’ সিনেমার পরিচালক সাইফ চন্দন। তিনি এ প্রসঙ্গে বলেন, ঈদে যেসব সিনেমা দেশে মুক্তি পেয়েছে। এসব সিনেমা থেকে আমরা বেশ সাড়া পাচ্ছি। দেশীয় সিনেমা দেখতে দর্শকরা হলমুখি হয়েছেন। এই মুহূর্তে দেশে উপমহাদেশীয় সিনেমা মুক্তি পেলে আমাদের দেশি ছবি ক্ষতিগ্রস্ত হবে। তাই আমি মনে করছি অন্তত দুই সপ্তাহ পর উপমহাদেশীয় সিনেমা মুক্তি পেলে দেশের সিনেমার জন্য ভালো হবে।
এদিকে ‘পাঠান’ সিনেমা মুক্তির তারিখ পেছাতে আহ্বান জানিয়েছেন প্রযোজক-পরিচালক ও শিল্পীরা। তারা এ মুহূর্তে উপমহাদেশীয় সিনেমার আমদানি পিছিয়ে দিতে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বরাবর আহবান জানিয়েছেন। তাদের এমন আহবানে প্রদর্শক সমিতির নেতারাও সহমত পোষণ করেছেন। বাংলাদেশে ‘পাঠান’ সিনেমাটি আমদানি করছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট।