আর্সেনালকে উড়িয়ে শিরোপার দৌঁড়ে আরও এগিয়ে গেল ম্যানসিটি

SHARE

ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ দুই ক্লাবের লড়াইয়ে আলাদা নজর ছিল সকলের। পয়েন্ট তালিকার শীর্ষ দুই দলের লড়াইয়ে ম্যানচেস্টার সিটির কাছে পাত্তাই পেল না আর্সেনাল। ঘরের মাঠে ৪-১ গোলে আর্সেনালকে হারিয়ে শিরোপার দৌঁড়ে আরও এগিয়ে গেল ম্যানসিটি।
ইতিহাদে ম্যাচের শুরুতেই লিড পেয়ে যায় ম্যানসিটি। ম্যাচের সপ্তম মিনিটে আর্লিং হালান্ডের সহায়তায় সিটিকে ১-০ গোলে এগিয়ে নেন কেভিন ডি ব্রুইন। প্রথমার্ধের শেষের দিকে নিজেদের দ্বিতীয় গোলের দেখা পায় ম্যানসিটি। প্রথম গোলদাতা ডি ব্রুইনের সহায়তায় সিটিকে ২-০ গোলে এগিয়ে নেন জন স্টোনস।
২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া ম্যানচেস্টার সিটি দ্বিতীয়ার্ধেও নিজেদের দাপট ধরে রাখে। ম্যাচের ৫৪ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের পক্ষে তৃতীয় গোলটি করেন ডি ব্রুইন । পুরো ম্যাচে দুর্দান্ত খেলা ডি ব্রুইনকে ৮১ মিনিটে মাঠ থেকে তুলে নিয়ে আর্জেন্টাইন তারকা আলভারেজকে মাঠে নামায় সিটি। তিন গোল হজম করা আর্সেনাল ম্যাচের ৮৬ মিনিটে একটি গোল পরিশোধ করলেও তা যথেষ্ট ছিল না।
ম্যাচের নির্ধারিত সময়ের অতিরিক্ত সময়ে হালান্ড গোল করলে ৪-১ গোলের দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি। এই জয়ের ফলে ৩১ ম্যাচ শেষে ৭৩ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে থাকলেও আর্সেনালের চেয়ে দুই ম্যাচ কম খেলেছে সিটি। ৭৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে আর্সেনাল।