সাকিব-তাইজুলের ঘূর্ণিতে আয়ারল্যান্ডের ব্যাটিং বিপর্যয়

SHARE

প্রথম ইনিংসে ১৫৫ রানে পিছিয়ে থেকে আয়ারল্যান্ড দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে পড়েছে বিপদে। বাংলাদেশি স্পিনারদের তোপের মুখে দাঁড়াতেই পারছে না আইরিশরা।
১৩ রানের মধ্যে হারিয়ে বসেছে ৪ উইকেট। ইনিংসের প্রথম ওভারেই আঘাত হেনেছেন সাকিব আল হাসান। চতুর্থ বলটি সরাসরি আইরিশ ওপেনার জেমস ম্যাককলামের প্যাডে লাগে। কিন্তু আম্পায়ার আলিম দার সাকিবের আবেদনে সাড়া দেননি।
টাইগার অধিনায়ক একমুহূর্ত বিলম্ব না করে নিয়ে নেন রিভিউ। রিভিউতে সিদ্ধান্ত বদলাতে বাধ্য হন আম্পায়ার। শূন্যতে এলবিডব্লিউ হন ম্যাককলাম, ১ রানে প্রথম উইকেট হারায় আইরিশরা।
আইরিশদের দ্বিতীয় উইকেটের পতন ঘটে ৭ রানে। এবার তাইজুল ইসলামের বল প্যাডে লাগে মুরে কমিন্সের। আবেদন হলে আঙুল তুলে দেন আম্পায়ার। কমিন্স রিভিউ নিয়েছিলেন। রিপ্লেতে দেখা যায় বল স্টাম্পের ওপরের অংশে লাগতো। আম্পায়ার্স কলে ফিরতে হয় কমিন্সকে (১)। এরপর তাইজুল বোল্ড করেন আইরিশ অধিনায়ক অ্যান্ডি বালবির্নিকে (৩)।
এরপর সাকিবের দ্বিতীয় শিকার হন কুর্তিস ক্যাম্ফার। ক্যাম্ফারের (১) ব্যাটে বলের হালকা ছোঁয়া লেগে সেটি চলে যায় উইকেটরক্ষক লিটন দাসের হাতে।
এর আগে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ৮০.৩ ওভারে অলআউট হয়েছে ৩৬৯ রানে। দলের শেষ ব্যাটার হিসেবে আউট হন মিরাজ। ৮০ বলে ৫৫ রানের ইনিংসে ৬টি বাউন্ডারি আর ২টি ছক্কা হাঁকান এই অলরাউন্ডার।
আইরিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল অ্যান্ডি ম্যাকব্রিন। ১১৮ রান দিয়ে এই অফস্পিনার একাই শিকার করেন ৬ উইকেট।