প্রেস ক্লাবে খালেদা, বক্তব্য দেবেন আইনজীবীদের সমাবেশে

SHARE

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গুম-খুনের প্রতিবাদে আয়োজিত সমাবেশে পুলিশ বাধা দেয়ায় জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে সমাবেশ করছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। এতে যোগ দিতে বেলা ১২টা ১২ মিনিটে খালেদা জিয়া প্রেস ক্লাবে এসে পৌঁছেছেন। এখানে উপস্থিত আছেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতা ও আইনজীবীরা। অন্যদিকে বাধা সত্ত্বেও জাতীয়তাবাদী আইনজীবীদের কিছু সদস্য সুপ্রিম কোর্ট প্রাঙ্গণেও সমাবেশ করেছেন।

image_83154_0শনিবার সকাল ১০টা থেকে সুপ্রিম কোর্ট চত্বরে জাতীয়তাবাদী আইনজীবীদের সমাবেশ হওয়ার কথা ছিল। গুম-খুনের প্রতিবাদে আয়োজিত এই সমাবেশে খালেদা জিয়া প্রধান অতিথি। তবে সকাল থেকেই সুপ্রিম কোর্টের সব ফটকে তালা ঝুলিয়ে দিয়েছে পুলিশ। সমাবেশ মঞ্চও গুড়িয়ে দেয়া হয়েছে। ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে কমপক্ষে ১৬ আইনজীবীকে। পরে বিএনপিপন্থী আইনজীবী ও দলের শীর্ষ নেতারা জাতীয় প্রেস ক্লাবে আসেন। সেখানে  আয়োজন করা হয় সমাবেশের। খালেদা জিয়া এতে বক্তব্য দেবেন।
প্রসঙ্গত, এর গত বৃহস্পতিবার রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে গুম-খুনের প্রতিবাদে বিএনপির আয়োজিত সমাবেশও পণ্ড হয়ে যায় পুলিশি বাধায়। পরে খালেদা জিয়া তার গুলশান কার্যালয়ে সাংবাদিকদের সামনে তার বক্তব্য তুলে ধরেন।