নূর হোসেনকে গ্রেফতারে ইন্টারপোলকে চিঠি

SHARE

নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের ঘটনার মামলার প্রধান আসামি নূর হোসেনকে গ্রেফতার করতে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলের সাহায্য চেয়ে চিঠি দিয়েছে পুলিশ।

 image_82893_0
বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ জেলা পুলিশ তাদের সদর দফতরে চিঠিটি পাঠায়। সদর দফতর থেকে চিঠিটি ইন্টারপোলকে পাঠানো হবে। চিঠিতে নূর হোসেনকে গ্রেফতারের পাশাপাশি রেড ওয়ারেন্ট ইস্যুর কথাও বলা হয়েছে।
নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার ড. খন্দকার মুহিদউদ্দিন সাংবাদিকদের জানান, নূর হোসেন দেশে নেই এবং ভারতে পালিয়ে আছেন এমন খবরের সত্যতার বিষয়ে অনেকটা নিশ্চিত হওয়ার পরেই ইন্টারপোলকে চিঠি দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। কারণ দেশের বাইরে থেকে আসামি গ্রেফতার করতে হলে ইন্টারপোলের সাহায্য প্রয়োজন।
প্রসঙ্গত, ২০০১ সালের সংসদ নির্বাচনে বিএনপি ক্ষমতায় আসার পর দেশ ছেড়ে পালিয়ে ভারতে গিয়ে বসবাস করতে শুরু করেন নূর হোসেন। সেখানে বসেই তিনি সিদ্ধিরগঞ্জে তার অপরাধ জগৎ নিয়ন্ত্রণ করতেন।
২০০৭ সালের ১২ এপ্রিল আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোল নূর হোসেনের বিরুদ্ধে রেড ওয়ারেন্ট জারি করে। তাদের নিজস্ব ওয়েব সাইটে নূর হোসেনের বিরুদ্ধে সন্ত্রাস, বিস্ফোরক ও প্রাণনাশের হুমকিসহ নানা অপরাধের সঙ্গে জড়িত থাকার অভিযোগ করা হয়েছে। ২০১১ সালের মার্চে ইন্টারপোল ওই গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার করে নেয়।