মওকার জবাবে ভারতের ১২শ ওয়েবসাইট হ্যাক!

SHARE

hack17বিশ্বকাপ ক্রিকেটের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ বনাম ভারতের ম্যাচ নিয়ে দু’দেশের সমর্থকদের মধ্যে চলছে উষ্ণ স্নায়ুযুদ্ধ।  বাংলাদেশের কিছু তরুণ এ যুদ্ধে অংশ নিয়েছে একটু অন্যভাবে। তাদের দাবি ‘মওকা মওকা’ শিরোনামের ভিডিওর প্রতিবাদে তারা এখন পর্যন্ত ১২শ’রও বেশি ভারতীয় ওয়েবসাইট হ্যাক করেছে।

ইতোমধ্যে রাইস অব দা টাইগারস নামেএকটি ফেইসবুক পেইজও খুলেছেন তারা। সেখানে দাবি করা হয় বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকার্স, বাংলাদেশ সাইবার আর্মি, বাংলাদেশ গ্রে হ্যাট হ্যাকারস, এক্সপায়ার সাইবার আর্মি, স্ক্রিপ্ট কিড্ডি, সাইবার সোর্ড, সাইবার কমান্ডোজ নামে বাংলাদেশের কিছু হ্যাকিং গ্রুপ সম্মিলিতভাবে  হ্যাশওপিইন্ডিয়া স্লোগানে এই হ্যাকিং চালাচ্ছেন।

তাদের সঙ্গে যোগাযোগ করা হলে তানভিরুল ইসলাম দীপ্ত নামে একজন জানান, ‘আমাদের দেশের ক্রিকেট নিয়ে কিছু বলার আগে তাদের অতীত ইতিহাস স্মরণ করা উচিৎ। এর আগেও একাধিকবার আমাদের দেশ এবং জাতি নিয়ে তাদের তারকারা বিভিন্ন কটুক্তি করেছেন। তাই আমরা দেখাতে চাই আমরা কি করতে পারি। আমরা তাদের সাইবার স্পেস বাচ্চাদের খেলনার মতো ধ্বংস করে দিতে পারি।’

শুরুটা অবশ্য করেছে ভারতের কিছু তরুণরাই। কিছুদিন আগে তারা পেপসির একটি বিজ্ঞাপনের আদলে বাংলাদেশকে নিয়ে কটাক্ষ করে ভিডিও তৈরী করে ইন্টারনেটে ছড়িয়ে দেয়। বাংলাদেশি তরুণরা এর জবাবটাও দিচ্ছেন টাইগারদের মতোই। এক মওকা মওকার প্রতিবাদে এখন পর্যন্ত তৈরী হয়েছে একধিক ভিডিও।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশকে নিয়ে কটাক্ষ করে কলকাতার অভিনেতা প্রসেঞ্জিত নেতিবাচক স্ট্যাটাস দেয়ার পরই শুরু হয় সমালোচনার ঝড়। এরপর তিনি বাংলাদেশিদের কাছে ক্ষমা চান।