সাবেক কমিশনারদের নিয়ে বৈঠকে সিইসি

SHARE

বন্ধ ঘোষিত গাইবান্ধা-৫ আসনে উপনির্বাচন নিয়ে সাবেক প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনার ও সচিবদের সঙ্গে বৈঠকে বসেছে বর্তমান সিইসি কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন।
রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলনকক্ষে বেলা ১১টার দিকে এ বৈঠক শুরু হয়।
বৈঠকে সাবেক সিইসি বিচারপতি আব্দুর রউফ, কে এম নূরুল হুদা, কাজী রকিব উদ্দীন আহমদ, সাবেক নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল এম সাখাওয়াত হোসেন, রফিকুল ইসলাম, কবিতা খানম, মো. শাহনেওয়াজ, সাবেক ইসি সচিব মোহাম্মাদ সাদিক, মোহাম্মাদ আবদুল্লাহ, সিরাজুল ইসলাম, হেলাল উদ্দীন আহমেদ এবং ইসির সাবেক অতিরিক্ত সচিব জেসমিন টুলী ও মোখলেছুর রহমান অংশ নেন।
সিইসির সভাপতিত্বে এ বৈঠকে বর্তমান নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, আনিছুর রহমান ও মো. আলমগীর উপস্থিত রয়েছেন। নির্বাচন কমিশনার আহসান হাবিব দেশের বাইরে আছেন।
গাইবান্ধা-৫ আসনে উপনির্বাচন হয় গত ১২ অক্টোবর। সে নির্বাচনে ক্লোজড সার্কিট টেলিভিশন (সিসিটিভি) ক্যামেরায় ব্যাপক অনিয়ম ধরা পড়ে। এমন বাস্তবতায় মাঝপথে ভোট বন্ধ করে দেয় ইসি।
ওই নির্বাচন নিয়ে সাবেক কমিশনারদের মতামত নিতে চায় নতুন কমিশন।
ফেব্রুয়ারিতে দায়িত্ব নেয়ার পর অংশীজনের সঙ্গে সংলাপ হয়েছে ইসির। রোডম্যাপও ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে এক দফা সাবেক সিইসি ও নির্বাচন কমিশনারদের সঙ্গে বৈঠকও হয়েছে। এ সভায় অংশগ্রহণমূলক ভোটের বিষয়ে পরামর্শও এসেছে।
সবশেষ গত জুনের বৈঠকে সাবেক সিইসি, ইসি ও কর্মকর্তাদের অন্তত ২৮ জনকে আমন্ত্রণ জানালেও বৈঠকে অংশ নেন ১০ জন।