একদিনে সর্বোচ্চ ৮৫৫ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি, মৃত্যু ৫

SHARE

ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে রেকর্ড ৮৫৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮৪৭ জনে। এ সময়ে ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৯৪ জনের মৃত্যু হলো।
রোববার (১৬ অক্টোবর) সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
চলতি বছর এখন পর্যন্ত ৯৪ জন ডেঙ্গুতে মারা গেছেন। তাদের মধ্যে ঢাকায় মারা গেছেন ৫০ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলায় ৩৯ জন। চলতি মাসে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৪ জনের। গত সেপ্টেম্বরে দেশে ৯ হাজার ৯১১ জন আক্রান্তের মধ্যে ৩৪ জন মারা গিয়েছিলেন। এ বছরে এখন পর্যন্ত ২১ হাজার ৩৪৮ জন ডেঙ্গুতে আক্রান্ত রোগী চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।
দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট রোগীর সংখ্যা ২ হাজার ৮৮৯ জন। এর মধ্যে ঢাকার ৫১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১ হাজার ৯৯২ জন। দেশের বিভিন্ন সরকারি জেলা ও মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৮৯৭ জন।