এপিআরসি-৩৬ সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন: কৃষিমন্ত্রী

SHARE

প্রথমবারের মতো বাংলাদেশে অনুষ্ঠিত হবে এফএও ৩৬তম রিজিওনাল কনফারেন্স ফর এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক (এপিআরসি-৩৬) সম্মেলন। আগামী ৮-১১ মার্চ সম্মেলনটি ঢাকায় অনুষ্ঠিত হবে। কৃষি মন্ত্রণালয় এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) যৌথ উদ্যোগে এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

বৃহস্পতিবার (৩ মার্চ) সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘এপিআরসি-৩৬’ আয়োজন উপলক্ষে স্টিয়ারিং কমিটির সভায় এ তথ্য জানানো হয়েছে।

এফএও ৩৬তম রিজিওনাল কনফারেন্স ফর এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক (এপিআরসি-৩৬)’ আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে সভায় জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

সভায় কৃষি মন্ত্রণালয়ের সচিব সায়েদুল ইসলাম, এফএওর কান্ট্রি রিপ্রেজেন্টিটিভ রবার্ট সিম্পসনসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ও এফএও প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এ সময় কৃষিমন্ত্রী বলেন, এ বৃহৎ সম্মেলনটি সফলভাবে আয়োজনের জন্য আমাদের সব প্রস্তুতি রয়েছে। এটি একটি গুরুত্বপূর্ণ সম্মেলন, যেখানে এফএওর এশিয়া ও প্যাসিফিক অঞ্চলের দেশগুলো অংশ নেবে। আমরা উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের দিকে অগ্রসর হচ্ছি। আমরা আমাদের সক্ষমতা বিশ্ব দরবারে তুলে ধরতে চাই, যাতে ভবিষ্যতে অন্যান্য আন্তর্জাতিক সংস্থা বাংলাদেশে সম্মেলন আয়োজনে আগ্রহী হয়।