১১ এসএসসি পরীক্ষার্থী বহিষ্কার, প্রতিবাদে মানববন্ধন

SHARE

chuyadangaচুয়াডাঙ্গায় ১১ জন এসএসসি পরীক্ষার্থীকে অন্যায়ভাবে বহিষ্কারের প্রতিবাদে রোববার দুপুরে চুয়াডাঙ্গা প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে শিক্ষার্থী-শিক্ষক ও অভিভাবকরা।

আলমডাঙ্গার খাসকররা, সপ্তগ্রাম ও বটিয়াপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকবৃন্দ আধা ঘণ্টাব্যাপী এ মানববন্ধন গড়ে তোলে। পরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ করা হয়

শুক্রবার চুয়াডাঙ্গার আলমডাঙ্গার মুন্সীগঞ্জ একাডেমি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা চলছিল। একটি কক্ষে পরীক্ষার্থীর তুলানায় কম প্রশ্নপত্র সরবরাহ করা হয়। এতে এক প্রশ্নপত্রে দুজনকে পরীক্ষা দেয়ার সুবিধার জন্য ওই কক্ষে দায়িত্বরত শিক্ষকরাই পরীক্ষার্থীদের এক আসন থেকে অন্য আসনে বসান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা খানম কক্ষ পরিদর্শনে আসলে বিষয়টি তার নজরে আসে। এ সময়  আসন বদল করে বসার অভিযোগে কক্ষের ১১ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করেন। এ ঘটনায় দুই শিক্ষককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরোদুই মাসের কারাদ- দেন ভ্রাম্যমাণ আদালত। বহিষ্কৃত ১১ শিক্ষার্থীর মধ্যে সাতজন  খাসকররা, তিনজন সপ্তগ্রাম ও একজন বটিয়াপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র।

শিক্ষার্থী বহিষ্কার, দুই শিক্ষককে অর্থদন্ডের ঘটনায় ক্ষুদ্ধ হয়ে উঠেছে ওই তিন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকৃন্দ। তারা বহিষ্কার আদেশ প্রত্যাহার ও দোষিদের শাস্তির দাবি জানিয়েছেন।