ইকবাল সোবহানের সঙ্গে তর্ক, মূসার স্মরণসভা ছাড়লেন মইনুল

SHARE

মরহুম সাংবাদিক এবিএম মূসার ৮৪তম জন্মদিন উপলক্ষে আয়োজিত স্মরণসভা ও মুক্ত আলোচনা অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল ইসলাম। একপর্যায়ে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীর সঙ্গে তর্কে জড়িয়ে বক্তব্য শেষ না করেই অনুষ্ঠান ছাড়েন তিনি।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাব কনফারেন্স লাউঞ্জে এবিএম মূসা-সেতারা ফাউন্ডেশন স্মরণসভাটি আয়োজন করে।

ব্যারিস্টার মইনুল ইসলাম বক্তব্যে একপর্যায়ে রাজনৈতিক আলোচনায় চলে আসেন। এ সময় ইকবাল সোবহান চৌধুরী বক্তব্য সংক্ষিপ্ত করা এবং কোনো ধরনের রাজনৈতিক বক্তব্য না দেয়ার জন্য অনুরোধ জানান। কিন্তু ক্ষুব্ধ হয়ে বক্তব্য অসমাপ্ত রেখেই কনফারেন্স লাউঞ্জ ছাড়েন মইনুল।

এ সময় তাদের উদ্দেশে বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ বলেন, “সব জায়গায় রাগ করতে নেই। এটা একটা স্মরণসভা। সবাই মূসাকে ভালোবেসে দলমত নির্বিশেষে এখানে উপস্থিত হয়েছেন।”

মূসার স্মৃতিচারণ করে আবুল মকসুদ বলেন, “তিনি সাংবাদিক তৈরির কারিগর ছিলেন। আমাদের সাংবাদিক সমাজে তার অনুপস্থিতি যে শূন্যতা তৈরি হয়েছে তা অপূরণীয়।”

ক্ষমতাসীন দলের নেতাদের সমালোচনা করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল বলেন, “মান্নার ফোনালাপের বক্তব্য বিকৃত করা হচ্ছে। মাহমুদর রহমান মান্না উপসর্গ নিয়ে ঢালাওভাবে সমালোচনা বন্ধ করুন।”

তবে রাজনৈতিক বিতর্কে না গিয়ে সাংবাদিক এবি এম মূসার প্রতি শ্রদ্ধার জায়গাটি প্রতিষ্ঠার আহ্বান জানান প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

সভায় আরো বক্তব্য দেন- এবিএম মূসার সহধর্মিনী সেতারা মূসা, সাংবাদিক আমানুল্লাহ কবির, মঞ্জুরুল আহসান বুলবুল, হাসান হাফিজ, প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি কাজী রওনক হোসেন প্রমুখ।