মঙ্গল ও বুধবার সারাদেশে হরতাল ডেকেছে জামায়াত

SHARE

jamat logoএকাত্তরে মানবতাবিরোধী অপরাধে দলের সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের রিভিউ খারিজ করে মৃত্যুদণ্ডের রায় বহাল রাখার প্রতিবাদে মঙ্গল ও বুধবার সারাদেশে হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী।

আজ সোমবার এক বিবৃতিতে দলের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ হরতালের এই কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে মকবুল আহমাদ বলেন, “সরকার জামায়াতকে নিশ্চিহ্ন করার উদ্দেশে পরিকল্পিতভাবে নেতৃবৃন্দকে হত্যা করার মহাপরিকল্পনা বাস্তবায়নের জন্য অস্থির হয়ে পড়েছে। মিথ্যা, সাজানো বায়বীয় অভিযোগে মুহাম্মদ কামারুজ্জামানের বিরুদ্ধে সরকার ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করে। দলীয় লোকদের দ্বারা স্বাক্ষ্য প্রদান করিয়ে সরকার  মুহাম্মদ কামারুজ্জামানকে হত্যা করার জন্য মৃত্যুদণ্ডে দণ্ডিত করার ব্যবস্থা করে।”

তিনি বলেন, “দেশবাসী আশা করেছিল রিভিউ আবেদনে তিনি ন্যায়বিচার পাবেন। আজ আদালতের প্রদত্ত রায়ে দেশবাসী হতাশ হয়েছে। ১৯৭১ সালে জনাব মুহাম্মদ কামারুজ্জামান উচ্চমাধ্যমিক শ্রেণির ছাত্র ছিলেন। এ বয়সের একজন তরুণের বিরুদ্ধে সরকারের আনীত অভিযোগ কত গভীর ষড়যন্ত্রমূলক তা সকলের নিকট স্পষ্ট। মুহাম্মদ কামারুজ্জামান সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। সরকার নেতৃবৃন্দকে হত্যা করে জামায়াতকে নিশ্চিহ্ন করার যে ষড়যন্ত্র করছে দেশের জনগণ তা কখনো বাস্তবায়ন হতে দেবে না ইনশাআল্লাহ।”

তিনি বলেন, “মুহাম্মদ কামারুজ্জামানকে হত্যার সরকারি ষড়যন্ত্রের প্রতিবাদে এবং এই মুহূর্তে তার মুক্তির দাবিতে ৭ ও ৮ এপ্রিল মঙ্গল ও বুধবার দেশব্যাপী দুই দিনের হরতাল কর্মসূচি ঘোষণা করছি।”