এমপি স্বপনের মৃত্যুতে সংসদ অধিবেশন মুলতবি

SHARE

করোনায় আক্রান্ত হয়ে সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন মারা গেছেন। বুধবার বাংলাদেশ সময় দিবাগত রাত ৩টা ৩৩ মিনিটে তুরস্কের ইস্তাম্বুলের মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

তাই রেওয়াজ অনুযায়ী সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনের দিনের কার্যসূচিভুক্ত কর্মসূচি মুলতবি ঘোষণা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন বসে। এ সময় চলতি সংসদের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে শোক প্রস্তাব উত্থাপন করা হয়।

শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সরকার দলীয় চিফ হুইপ আ স ম ফিরোজ, বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, বিএনপি দলীয় সংসদ সদস্য অ্যাডভোকেট হারুনুর রশিদ, সরকার দলীয় হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সংসদ সদস্য আবদুল আজিজ।

পরে সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

শোক প্রস্তাবে বলা হয়, একাদশ জাতীয় সংসদের ৬৭ সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য মো. হাসিবুর রহমান স্বপন ২ সেপ্টেম্বর ভোরে তুরস্কে চিকিৎসাধীন ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৭ বছর ৩ মাস ১৫ দিন।

মো. হাসিবুর রহমান স্বপন ১৯৬৪ সালের ১৬ মে সিরাজগঞ্জের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৯৬, ২০১৪ এবং ২০১৮ সালের সংসদ নির্বাচনে সর্বমোট তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন বীর মুক্তিযোদ্ধা মো. হাসিবুর রহমান স্বপন। সপ্তম জাতীয় সংসদে তিনি শিল্প উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। একাদশ জাতীয় সংসদে তিনি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।